ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সমুদ্রসৈকতের আদলে বিচ বাইক-চেয়ার যুক্ত হচ্ছে পদ্মাপাড়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
সমুদ্রসৈকতের আদলে বিচ বাইক-চেয়ার যুক্ত হচ্ছে পদ্মাপাড়ে

রাজশাহী: কক্সবাজারের মনোরম সি-বিচে রয়েছে বিচ বাইক রাইডিংয়ের ব্যবস্থা। ভ্রমণ পিপাসুদের আরামের জন্য সমুদ্রপাড়ে পাতা থাকে বিচ চেয়ারও।

ঠিক সেই আদলে রাজশাহীর পদ্মাপাড়েও পর্যটক ও দর্শনার্থীদের জন্য বিচ বাইক রাইডিং এবং বিচ চেয়ার যুক্ত হতে যাচ্ছে। পদ্মাপাড়ে আসা দর্শনার্থীদের বাড়তি আনন্দ দেওয়ার জন্য অনন্য ও ব্যতিক্রমী উদ্যোগটি গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন।

পদ্মাপাড়কে পর্যটকবান্ধব ও আরো আকর্ষণীয় করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।  

কারণ এখনো রাজশাহীর যে কোনো আনন্দ-উৎসব উদযাপনের কেন্দ্রবিন্দু হচ্ছে সৌন্দর্যমণ্ডিত এ পদ্মাপাড়। পদ্মাপাড়ে বসে মুক্ত হাওয়ায় অখণ্ড অবসর উদযাপন, নৌকা নিয়ে মাঝ নদীতে ছুটে বেড়ানো, পাড়ে বসে মুখরোচক বিভিন্ন খাবার খাওয়া বা সূর্যাস্ত দেখতে প্রতিদিন লাখো মানুষের সমাগম ঘটে রাজশাহীর পদ্মাপাড়ে। তাই বিচ বাইক রাইডিং চালু এবং বিচ চেয়ার বসলে পদ্মাপাড়ের আনন্দ বিনোদনে নতুন মাত্রা যোগ করবে বলে প্রত্যাশা সিটি করপোরেশনের।

জানতে চাইলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মুস্তাফিজ মিশু বাংলানিউজকে জানান, রাজশাহীর পদ্মাপাড়কে পর্যটকদের জন্য আরো আকর্ষণীয় করতে বিচ বাইক ও বিচ চেয়ারের ব্যবস্থা করা হচ্ছে।  

তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে আগামী শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টায় লালন শাহ মুক্ত মঞ্চে বিচ বাইক ও বিচ চেয়ারের অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। প্রথম অবস্থায় আপাতত দুটি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রেমে আরো বাড়ানো হবে। বর্তমানে লালন শাহ পার্ক ও পদ্মাপাড়ের বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। এছাড়া সেখানে আরএমপির একটি অস্থায়ী পুলিশ ক্যাম্পও স্থাপন করা হবে।

শুক্রবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বিচ বাইক রাইডিং ও বিচ চেয়ার সংযুক্তকরণ কার্যক্রম উদ্বোধন করবেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।