ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

৬৫৬ টাকার এসি টিকিট ৫০ টাকা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
৬৫৬ টাকার এসি টিকিট ৫০ টাকা!

রাজশাহী: রাজশাহী থেকে ঢাকা যাওয়ার ট্রেনের ৬৫৬ টাকার এসি টিকিট বিক্রি হয়েছে মাত্র ৫০ টাকায়! কেবল তাই নয় টিকিট বিক্রি না হওয়ায় অনেক টিকিট ছিড়ে ডাস্টবিনেও ফেলে দেওয়া হয়েছে।  

এমন ঘটনা ঘটেছে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে রাজশাহী রেল স্টেশনে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ঢাকায় সমাজসেবা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু সেই পরীক্ষা হঠাৎ করে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থগিত ঘোষণা করা হয়। এতেই দেখা দেয় বিপত্তি। এর ফলে শত শত যাত্রী বৃহস্পতিবার রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতু (রাত ১১টা ২০ মিনিট) এবং শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালের সিল্কসিটি ট্রেনের (সকাল ৭টা ৪০ মিনিট) কেটে রাখা টিকিট নিয়ে বিপাকে পড়েন।

এ সময় চাকরি প্রার্থী যাত্রীরা রেল স্টেশনের কাউন্টারে গিয়ে টিকিটগুলো ফেরত দিতে চান। কিন্তু কাউন্টার থেকে ওই টিকিট নিতে অস্বীকার করা হয়। এতেই বাধে সমস্যা, শুরু হয় হট্টগোল।

এর মধ্যে যে যেমনভাবে পেরেছেন কোনো রকমে ‘পানির দামে’ টিকিট বিক্রি করে বাড়ি চলে গেছেন। কেউ কেউ টিকিট বিক্রি করতে না পেরে রাগে-ক্ষোভে তা ছিড়ে ডাস্টবিনে ফেলেছেন। অনেকে আবার স্টেশনে আসা ঢাকামুখী যাত্রীদের হাতে ‘ফ্রি’ টিকিট দান করে দিয়েছেন।

এ বিষয়ে রাজশাহী রেল স্টেশন ম্যানেজার আব্দুল করিম বাংলানিউজকে বলেন, ট্রেনের টিকিট ফেরত দেওয়ার জন্য সরকারি নীতিমালা রয়েছে। এ ক্ষেত্রে ট্রেনের টিকিট কেনার পর ট্রেন ছাড়ার আগ-মুহূর্ত পর্যন্ত কী কী শর্তে ও ঘণ্টা হিসেবে শতকরা ডেমারেজ কত টাকা কেটে কত টাকা ফেরত পাওয়া যাবে এবং কোন সময় পর্যন্ত কীভাবে টিকিট ফেরত দেওয়া যাবে, তা টিকিটের অপর পৃষ্ঠায় স্পষ্ট আকারে লেখা রয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের চাকরি প্রার্থী যারা টিকিট ফেরত দিতে এসেছিলেন, কাউন্টার থেকে তাদের সেই শর্তসমূহের কথাই বলা হয়েছিল। এরপর তারা ফেরত না দিয়ে নিজ নিজ দায়িত্বে টিকিট বিক্রি করে চলে গেছেন। এখানে রেল কর্তৃপক্ষের করার তেমন ছিল কিছুই ছিল না বলেও উল্লেখ করেন এই কর্মকর্তা।

আরও পড়ুন: 
সমাজসেবা অধিদপ্তরে শুক্রবারের নিয়োগ পরীক্ষা স্থগিত

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।