ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

‘মৃত্যুর জন্য তৈরি হইছি, ছেলে আমাকে চুমু দেয়-আমি তাকে’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
‘মৃত্যুর জন্য তৈরি হইছি, ছেলে আমাকে চুমু দেয়-আমি তাকে’ ছবি: বাংলানিউজ

বরিশাল: ‘যখন লঞ্চে আগুন লাগলো তখন কিছু বুঝে উঠতে পারেনি কেউ। অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পরলে কেউ লঞ্চ দিয়ে লাফ দিচ্ছে মাঝ নদীতে আবার কেউ লাফ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

এমন সময় আমার ১৩ বছরের ছেলে ইমরান হোসেন রানাকে নিয়ে মৃত্যুর জন্য দোয়া কালাম পড়ে রেডি হয়ে যাই। ছেলেকে বলেছি, বাবা পড়াশোনা আর রেজাল্টের জন্য তোমাকে মেরেছি, বকাঝকা করেছি, মাফ করে দিও। দেখা হবে কেয়ামতে- এই বলে ছেলেকে যখন চুমু দেই। তখন সেও আমার গালে চুমু দেয়’।

এমন হৃদয় বিদারক দৃশ্যের কথা বাংলানিউজকে বলছিলেন পিরোজপুরের মঠবাড়িয়ার বাবার বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেওয়া এমভি অভিযান-১০ লঞ্চের ডেকের যাত্রী রিনা বেগম।

তিনি বলেন, ঢাকার খিলগাঁও এলাকায় আমাদের বসবাস,বাবার বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায় আর শ্বশুরবাড়ি বরগুনার পাথরঘাটায়। তিনদিনের ছুটিতে ছেলেকে নিয়ে বাবার বাড়িতে বেড়াতে যাচ্ছিলাম। লঞ্চে ওঠার সময়েই দেখি পুরো লঞ্চে যাত্রী পরিপূর্ণ, কেবিনও পাইনি তাই নিচতলার ডেকের মাঝামাঝি একটু জায়গা পেয়ে সেখানে বসে পরি। এরপর রাতে ছেলে ঘুমালেও আমি ঘুমাতে পারিনি। হঠাৎ করে যখন ডেকের ভেতরে ধোঁয়া আর আগুন আসতে থাকে। তখন ছেলেকে টেনে অপরদিকে নিয়ে যাই। ততক্ষণে দেখি অনেকেই নদীতে ঝাঁপ দিচ্ছে। কিন্তু আমার ছেলে তো সাঁতার জানে না, তাই নদীতে ঝাঁপ দেওয়ার প্রশ্নই ওঠে না। আর তখন লঞ্চটি মাঝ নদীতে।

তিনি বলেন, শেষ পর্যন্ত উপায়ন্ত না দেখে ছেলেকে ধাক্কা দিয়ে নদীতে ফেলে দেই। এরপর দেখি ছেলের মাথা ভাসছে। তখন আমিও বোরকা ছিঁড়ে ফেলে ঝাঁপ দেই নদীতে। ছেলেকে ধরে কোনোভাবে খুব কষ্টে সাঁতরে তীরে উঠতে সক্ষম হই। এরপর নদী তীরের লোকজন সহায়তায় এগিয়ে আসেন। তাদের দেওয়া কাপড় পরে লঞ্চে নিজেদের মালাপত্র খুঁজতে এসেছি।

আরও পড়ুন >>>

লঞ্চ দুর্ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর
লঞ্চে আগুন: চালককে দায়ী করছেন যাত্রীরা 
আগুন লাগার জন্য যাত্রীদেরই দায়ী করলেন লঞ্চমালিক
লঞ্চে লোহার পাত ছাড়া আর কিছুই নেই
‘আল্লাহ জানে ক্যামনে মুই বাইচ্চা আছি’
লঞ্চে আগুন: দগ্ধদের দেখতে বরিশাল হাসপাতালে প্রতিমন্ত্রী
বিআইডব্লিউটিএ’র হিসেবে ৩১০ যাত্রী, যাত্রীদের দাবি ৮০০ 
লঞ্চের ফিটনেস ও অগ্নি নির্বাপক ব্যবস্থা সঠিক ছিল কিনা তা দেখা হবে
নিখোঁজ যাত্রীদের তথ্য দিতে পারছে না বরগুনা নৌবন্দরে 
সুগন্ধা নদীতে লাফ দিয়ে প্রাণে বাঁচেন ইউএনও
লঞ্চে আগুন: তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রণালয়
সুগন্ধা নদীতে ল‌ঞ্চে আগুন: ৩৬ জনের মৃত্যু 
সুগন্ধা নদীতে লঞ্চে আগুন: শেবা‌চিমে ভ‌র্তি ৬৫
ঝালকাঠিতে বরগুনাগামী লঞ্চে আগুন

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।