ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
দেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার আহ্বান

রাজশাহী: আলেম-ওলামাদের কেউ যাতে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ ইসমাইল হোসেন।  

তিনি বলেন, সব অপপ্রচার থেকে সাবধানে থাকতে হবে।

কারণ বিএনপি-জামায়াত অপপ্রচার চালিয়ে ও গুজব রটিয়ে এর মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চায়। কিন্তু তাদের সে ষড়যন্ত্র কখনোই সফল হতে দেওয়া যাবে না। আমাদের সবাইকে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি রাজশাহী বিভাগের আয়োজনে শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে বিভাগীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন এ আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলেই দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে। সে সময় থেকে ইসলাম ধর্মকে পুঁজি করে জঙ্গিবাদের উত্থান এবং প্রসার ঘটায় বিএনপি-জামায়াতের মদদে একদল উগ্রগোষ্ঠী। তবে আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদ দমন এবং উগ্রবাদ নিরসনে যে অভূতপূর্ব ভূমিকা রেখেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

মাওলানা ইসমাইল হোসেন বলেন, যারা ইসলামের শত্রু তাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। মসজিদে কেউ যাতে উস্কানিমূলক বক্তব্য না দিতে পারে সেদিকে আলেম-ওলামাদের সোচ্চার হতে হবে। তিনি সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আলেম-ওলামাদের সজাগ থাকার কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহ মুহাম্মদ শফিউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাখরাবাজ হুসাইনাবাদ কাটাখালী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন মাহমুদ, মদিনাতুল ইলম মাদ্রাসার অধ্যক্ষ মুহাদ্দিস মোহাম্মদ মুকাদ্দাসুল ইসলাম, দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ এএইচএম শহিদুল ইসলাম, ওলামা কল্যাণ পরিষদের সভাপতি মুফতি ওমর ফারুক, নড়াইলের পীর মাওলানা আনোয়ার মতিন প্রমুখ।

এর আগে ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আন্তর্জাতিক কলরব ও শাহে মদিনার শিল্পীরা ইসলামিক সংগীত ও হামদ-নাত পরিবেশন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।