ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অস্ত্র মহড়ার সময় আটক পৌর মেয়রের গাড়িচালক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
অস্ত্র মহড়ার সময় আটক পৌর মেয়রের গাড়িচালক তুহিন আলী

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুরের ২ নম্বর কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রচার-প্রচারণা চলছে। সেখানকার ভোটারদের মধ্যে ভয়-ভীতি দেখাতে অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছিলেন তুহিন আলী (৩৫) নামের এক ব্যক্তি।

পরে তাকে ধরে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।  

এ সময় তুহিনের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আটক তুহিন তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদের গাড়িচালক।  

শুক্রবার (২৪ ডিসেম্বর) গভীর রাতে রাজশাহীর দুর্গাপুর উপজেলার মঙ্গলপুর গ্রামে এ ঘটনা ঘটে। আটক তুহিনকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শনিবার (২৫ ডিসেম্বর) সকালে থানা হেফাজতে নিয়েছে পুলিশ।  

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২ নম্বর কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার রাতে মঙ্গলপুর গ্রামে তার নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে।  

শুক্রবার রাতেও ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মহড়া দিতে থাকে। নৌকায় ভোট না দিতে এবং সাধারণ ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির জন্য সন্ত্রাসীরা এভাবে মহড়া দিতে থাকে। রাত ১২টার দিকে সন্ত্রাসীরা মঙ্গলপুর গ্রামে গেলে দলীয় লোকজন ও গ্রামবাসীরা মিলে সন্ত্রাসীদের ধাওয়া করে। এ সময় মোটরসাইকেল থেকে তুহিন ছিটকে পড়ে যায়। পরে তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদ অভিযোগ করেন, গত কয়েক দিন থেকে বহিরাগত সন্ত্রাসীরা তার নির্বাচনী এলাকায় প্রবেশ করে নৌকায় ভোট না দিতে সাধারণ লোকজনকে হুমকি-ধমকি দিচ্ছে। এমনকি নির্বাচনে সহিংসর পাঁয়তারা করছে। এর পেছনে মদদ দিচ্ছেন স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা।

এদিকে, বাগমারার তাহেরপুর এলাকার এরশাদ আলী ও তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের গাড়িচালক তুহিনের নেতৃত্বে ১০ থেকে ২০ জনের একদল সন্ত্রাসী অস্ত্র নিয়ে প্রতিদিনই কিসমত গণকৈড় ইউনিয়ন এলাকায় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছিল। শুক্রবার রাতেও অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিতে গিয়ে স্থানীয় লোকজন ও গ্রামবাসীদের ধাওয়া খেয়ে পালানোর সময় তুহিন আলী নামের ওই ব্যক্তি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান। এ সময় উপস্থিত লোকজন দেশীয় অস্ত্রসহ তাকে ধরে জাতীয়  জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী অস্ত্রসহ তুহিনকে পুলিশের কাছে সোপর্দ করে।

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) হাসমত আলী বলেন, তুহিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আপাতত তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।