ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে চিকিৎসার নামে নৈরাজ্য বন্ধের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
রাজশাহীতে চিকিৎসার নামে নৈরাজ্য বন্ধের দাবি

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়াও গজিয়ে ওঠা ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাসেবার নামে নৈরাজের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৫ ডিসেম্বর) উত্তরের বৃহৎ সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ এই মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

 

বেলা ১১টা থেকে রাজশাহী মহাগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী চলা কর্মসূচি থেকে অবিলম্বে চিকিৎসাসেবার নামে নৈরাজ্য বন্ধের দাবি জানানো হয়।

কর্মসূচিতে রাজশাহীর বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধারা অংশ নিয়ে চিকিৎসাসেবার নামে চিকিৎসকদের নানা অপকর্মের চিত্রও তুলে ধরেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মানুষ এখন চিকিৎসা ব্যবস্থায় প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন। চিকিৎসায় চিকিৎসকদের বর্ধিত ফি নিয়েও অসহায় হয়ে পড়েছেন। বেসরকারি ক্লিনিক, প্যাথলজিতে চিকিৎসকরা রোগীদের কাজ থেকে অতিরিক্ত ফি আদায় করছেন। কর্মসূচি থেকে আয়ের সঙ্গে সঙ্গতি রেখে ফি নেওয়ার দাবি জাোনো হয়।

বক্তারা বলেন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের পাশাপাশি এখন দায়িত্বরত আনসাররাও বেপরোয় হয়ে উঠেছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা প্রতিনিয়ত হয়রানরির শিকার হচ্ছেন। কখনো কখনো শারীরিকভাবেও তাদের লাঞ্ছিত করা হচ্ছে। এতে রামেক হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হচ্ছে।

হাসপাতালে হয়রানি বন্ধ করার দাবি জানিয়ে বক্তারা বলেন, রামেক হাসপাতালে খাবারের মান বৃদ্ধি করতে হবে। ভুল চিকিৎসা বন্ধ করতে হবে। অনিয়ম-অব্যবস্থাপনা অবিলম্বে বন্ধ করে সেবার মান বাড়াতে হবে। এসব অব্যবস্থা দূর না হলে শিগগিরই আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংগাঠনিক সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক হারুনার রশিদ, আইনজীবী এন্তাজুল হক বাবু, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের রাজশাহীর নেত্রী সেলিনা বেগম, অ্যাডভোকেট শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলম, বজলুর রহমান, প্রকৌশলী খাজা তারেক, যুবনেতা কেএম জুয়ায়েদ হোসেন জিতু, সমাজ সেবক গোলাম নবী রনি, পরিবেশবীদ মিজানুর রহমান, সমাজ সেবা অধিদপ্তরের সাবেক উপপরিচালক মোজাম্মেল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।