ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজার সৈকতে নারী-শিশুর সংরক্ষিত এলাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
কক্সবাজার সৈকতে নারী-শিশুর সংরক্ষিত এলাকা

কক্সবাজার: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে নারী ও শিশুদের জন্য সংরক্ষিত এলাকার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে সৈকতের লাবনী পয়েন্টে নারী ও শিশুদের এই জোনের উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এ সময় জেলা প্রশাসক বলেন, কক্সবাজারের প্রশাসন সৈকতে নারী ও শিশুদের বিশেষ সুরক্ষার উদ্যোগ নিয়েছে। এই জোনে নারী পর্যটকরা নির্বিঘ্নে আনন্দে মগ্ন থাকবেন।

কক্সবাজারকে পর্যটনবান্ধব করতে অনেক কাজ হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, ছোট ছোট উদ্যোগগুলো পর্যটন খাতে বড় ভূমিকা রাখবে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন   আহমেদ বলেন, সৈকতে সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে নারী ও শিশুরা। তাদের জন্য আলাদা জোন হলে তারা ঝুঁকিমুক্ত থাকবে। পর্যটকদের জন্য আগে থেকেই কাজ করছি। জনবল কম হলেও পর্যটকদের নিরাপত্তায় আমরা কাজ করে যাবো।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন,   নারী ও শিশুর জন্য সংরক্ষিত জোনের উদ্যোগের ফলে নারী পর্যটকরা নির্বিঘ্নে গোসল করতে পারবেন। এ ধরনের উদ্যোগ পর্যটনকে আরও বেগমান করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান,   নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম, ট্যুর অপরেটর অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার কামালসহ সৈকত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।