ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
সিলেটে মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

সিলেট: সিলেট নগরের জিন্দাবাজারে কাকলী শপিং সেন্টারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস কর্মীদের ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।  

শনিবার (০১ জানুয়ারি) রাতের প্রথম প্রহর ৩টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন দমকল বাহিনী।  
 
দমকল বাহিনীর কর্মীরা জানান, মার্কেটের ভেতরে ৪র্থ তলায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর ওয়াইফাই ও ডিশ লাইনের তার দিয়ে আগুন ওপরের তলায় ছড়িয়ে পড়ে।  

খবর পেয়ে দমকল বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন।

এরআগে শুক্রবার (৩১ ডিসেম্বর) দিনগত রাত দেড়টার দিকে নগরের জিন্দাবাজার জল্লারপাড় কাকলী শপিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে রাত ২টার দিকে দমকল বাহিনীর চারটি ইউনিট আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে আসে এবং দীর্ঘ এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।  

স্থানীয়রাও জানান, কাকলী শপিং সেন্টারের ৮ তলায় আগুনের সূত্রপাত ঘটেছে। নিমিষেই আগুন ওপরের তলার পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। সময় যত গড়াতে থাকে আগুনের তেজক্রিয়তা তত বাড়তে থাকে। তাৎক্ষণিক দমকল বাহিনীকে ফোন করা হলেও তারা আসতে অন্তত আধা ঘণ্টা দেরি করে ফেলেন। ততক্ষণে আগুনের লেলিহান শিখা ওপরের তলায় ছড়িয়ে পড়ে।  

এদিকে, শপিং সেন্টারে আগুন লাগার খবরে ব্যবসায়ীরা এসে মার্কেটের সামনে জড়ো হন। অনেকে ঝুঁকি নিয়েও দোকান খুলে মালামাল বের করে আনতে চেষ্টা করেন।  

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।