ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভর্তির দাবিতে স্কুলের সামনে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
ভর্তির দাবিতে স্কুলের সামনে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা): নিয়ম অনুযায়ী স্কুলে ভর্তি হতে না পেরে সাভার পৌরসভা এলাকার একটি শিক্ষা প্রতিষ্ঠানে সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধ করেছেন অর্ধশতাধিক শিক্ষার্থী ও অভিভাবক।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে অবস্থান ও বিক্ষোভ করেন ভর্তিচ্ছু ৬১ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

এসময় স্কুলের সামনে সাভার থানা রোড বন্ধ করে দেয় তারা।

অবস্থানরত অভিভাবকেরা জানান, তারা ওই স্কুলে প্রাথমিক পর্যায়ে তাদের সন্তানদের লেখাপড়া করিয়েছেন। বাচ্চারা পঞ্চম শ্রেণি শেষ করে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হবে এটাই স্বাভাবিক। আগেও এভাবেই চলে আসছে। কিন্তু এবার প্রায় ৬১ জন সন্তান সেখানে ভর্তি হতে পারছে না। তারা বিভিন্ন মাধ্যমে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে। তারা সোমবার (১০ জানুয়ারি) ভর্তির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু ভর্তি করছে না। তাই সন্তানদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ায় রাস্তায় নেমেছেন তারা।

শিক্ষার্থী দিহানের বাবা দাউদ বাংলানিউজকে বলেন, আমাদের দাবি একটাই আমাদের সন্তান সাভার অধরচন্দ্র হাই স্কুলেই ভর্তি হতে হবে। আমাদের সন্তানদের বঞ্চিত না করে অগ্রাধিকার দেওয়া হোক। সবাই ভর্তি হতে পারলে কেনো আমাদের এই ৬১ জন ভর্তি হতে পারবে না। এরাও তো এখানে প্রাথমিক পর্যন্ত পড়াশোনা করেছে।

এ ব্যাপারে অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক মিসেস রোকেয়া হকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এসএফ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।