ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নে নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন।

রোববার (১৬ জানুয়ারি) বিকেল ৫টার দিকে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের মন্টারপোল এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সংঘর্ষের ঘটনায় দুই চেয়ারম্যান প্রার্থীকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। এ ছাড়াও ঘটনাস্থল থেকে আরও ৪ জনকে আটক করা হয়।  

সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে ১১ জনের নাম জানা গেছে। তারা হলে- মনির দর্জি (৩৫), মোহাম্মদ ব্যাপারী (২৪), হায়দার খান (৪৫), সরোয়ার শেখ (৩০), রুবেল মাতুব্বর (২৫), আবু সালে (২৫), মো. ইসমাইল (১৩), সোবাহান মোল্লা (৫৫), আব্দুর রহমান (২৫) ও পুলিশের পরিদর্শক (তদন্ত) এ.এইচ এম সালাউদ্দিন ও সদস্য অভিজিৎ দে (২২)।

জানা গেছে, ষষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারি মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান বাবুল হাওলাদার। তার প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন খলিলুর রহমান দর্জি। দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা রোববার বিকেলে ঘটমাঝি ইউপির মন্টারপোল বাজারে প্রচারণায় নামেন। এ সময় দুই পক্ষের মুখোমুখি প্রচারণাকে কেন্দ্র করে প্রথমে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।  

জানা যায়, এ সময় শতাধিক হাত বোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয়। এ ছাড়াও বাবুল হাওলাদারের নির্বাচনী ক্যাম্প, ১০টি মোটরসাইকেল, বেশ কয়েকটি দোকানে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশের দুই সদস্যসহ আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ১৫ জন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা মনিরুজ্জামান পাভেল বলেন, সংঘর্ষে দুই পুলিশসহ আহত ১১ জন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছেন। এর মধ্যে ৭ জনকে ভর্তি করা হয়েছে। বাকি চার জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা বলেন, প্রচারণায় নেমে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দু’পক্ষের ছোড়া ইটপাটকেলে পুলিশের তিন চার জন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়েছে। এ ছাড়াও পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য দুই চেয়ারম্যান প্রার্থীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।