ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

যুবলীগ নেতাকে লক্ষ্য করে গুলি ও বোমা হামলা, অস্ত্রসহ আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
যুবলীগ নেতাকে লক্ষ্য করে গুলি ও বোমা হামলা, অস্ত্রসহ আটক ১

খুলনা: খুলনা মহানগরীর বয়রা কলেজ সড়কে যুবলীগ নেতা শেখ সাইদুর রহমান শাওন ওরফে ট্যাংকি শাওনকে হত্যার উদ্দেশ্যে গুলি ও বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে এই হামলা চালানো হলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়েছে।

 

হামলার পর পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ দুটি অস্ত্র ও ১১ রাউন্ড গুলিসহ একজনকে আটক করেছে।

যুবলীগ নেতা সাইদুর রহমান শাওন জানান, সন্ধ্যায় তিনি বয়রা কলেজ সড়কের বন ভবন অফিসের বিপরীত পাশের একটি চায়ের দোকানে বসা ছিলেন। এ সময় দুটি মোটর সাইকেলে ৩ জন আসে এবং একটি মোটর সাইকেলের মাঝখানে বসা যুবকের হাতে অস্ত্র ছিল। তাদের একজন তার নাম ধরে ডাক দেয় এবং তাকে লক্ষ্য করে মোট ৩ রাউন্ড গুলি করে ও একটি বোমার বিস্ফোরণ ঘটায়। তবে গুলি ও বোমা লক্ষ্যভ্রষ্ট হয়।

পুলিশ জানায়, হামলা চালানোর পর পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ বয়রা কলেজ মোড় থেকে এক যুবককে আটক করেছে। তার কাছ থেকে একটি পিস্তল, একটি রিভলবার ও ১১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।      

খবর পেয়ে খালিশপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। খালিশপুর থানার ওসি কামাল হোসেন জানান, অস্ত্রসহ হাতেনাতে আটক যুবক মোটর সাইকেল থেকে পড়ে গিয়ে আহত হয়। তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় তিনি জানাতে পারেননি।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার তাজুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত একটি ককটেল উদ্ধার করা হয়েছে। পরে সেটি নিস্ক্রিয় করা হয়।  

তিনি জানান, হামলার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে এই হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭ , ২০২২
এমআরএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa