ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ফরিদপুরে উৎসবমুখর পরিবেশে বিজ্ঞান অলিম্পিয়াড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
ফরিদপুরে উৎসবমুখর পরিবেশে বিজ্ঞান অলিম্পিয়াড 

ফরিদপুর: প্রচণ্ড শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে আনন্দঘন এবং উৎসবমুখর পরিবেশে দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে বিজ্ঞান অলিম্পিয়াডের আসর বসেছে। দেশে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ বিজ্ঞান একাডেমির উদ্যোগে ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অর্থায়নে ফরিদপুরে এ বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়।

ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজের সবুজ চত্বরে শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ৯টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অসীম কুমার সাহা।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় অলিম্পিয়াডের পতাকা উত্তোলন করেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ফরিদপুর জেলা শাখার ব্যবস্থাপক মো. আব্বাস উদ্দিন এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের ফরিদপুরের সমন্বয়কারী কৃষ্ণ কুমার সাহা।

পরে কলেজের শহর ক্যাম্পাসে দেড় ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ফরিদপুরের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ জন শিক্ষার্থী অংশ নেন। এদের মধ্যে কলেজ শাখায় ১০০ জন এবং স্কুল শাখায় ১০০ জন অংশ নেন। এতে স্কুল পর্যায়ে ১০ জন ও কলেজ পর্যায়ে ১০ জন বিজয়ী লাভ করেন। বিজয়ীদের বিকেল ৩টায় ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।

কর্মসূচিতে সার্বিক সহযোগীতা করেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আমিমুল এহসান, একই বিভাগের সহকারী অধ্যাপক রিপন চৌধুরী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক পরিমল কুমার কুন্ডু, পদার্থ বিজ্ঞানের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa