ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

সেই বিদেশির দুঃখপ্রকাশ, পুলিশের ২ সদস্য প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
সেই বিদেশির দুঃখপ্রকাশ, পুলিশের ২ সদস্য প্রত্যাহার

ঢাকা: ট্রাফিক পুলিশ টাকা চায়নি, মেজাজ হারিয়ে নিজেই টাকা ছুড়ে মেরেছিলেন স্বীকার করে লিখিতভাবে পুলিশের কাছে দুঃখপ্রকাশ করেছেন সেই চীনা নাগরিক। এদিকে ঘটনার তদন্ত চলমান থাকায় ঘটনাস্থলে উপস্থিত ট্রাফিক পুলিশের একজন সার্জেন্টসহ দুই সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবের সামনে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরালের পর এ বিষয়ে তদন্ত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

এ বিষয়ে শুক্রবার (২১ জানুয়ারি) ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, যেহেতু এ ঘটনায় একটি তদন্ত চলছে, সেহেতু ওইদিন ঘটনাস্থলে কর্মরত একজন ট্রাফিক সার্জেন্টসহ দুই সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তবে আমাদের তদন্তে তাদের কোনো দোষ পাওয়া যায়নি। খুব দ্রুতই তদন্ত প্রতিবেদন আসবে। তদন্ত প্রতিবেদন এলে তাদের আবার দায়িত্বে বহাল করা হবে।

এছাড়া ওই চীনা নাগরিক ট্রাফিক পুলিশের কাছে মৌখিক ও লিখিতভাবে দুঃখপ্রকাশ করেছেন বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ওই চীনা নাগরিক টাকা ছুড়ে মারার ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন।

চীনা নাগরিকের ভাষ্য, তিনি ভেবেছিলেন গাড়ি থামানো হয়েছে জরিমানার জন্য, তাই তিনি রেগে গিয়ে টাকা ছুড়ে মারেন। এছাড়া ঘটনাটির যে ভিডিও ধারণ করা হচ্ছিল সে বিষয়ে তিনি কিছু জানতেন না।

তদন্তে জানা গেছে, ওই চীনা নাগরিক ঢাকার সিএলএক্স নামে একটি গার্মেন্টসে চাকরি করেন। ঘটনার দিন তিনি একটি প্রাইভেটকারে করে অফিসে যাচ্ছিলেন। পরে রাওয়া ক্লাবের সামনে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট তার গাড়ি থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চেয়েছেন। চালক কাগজ দেওয়ার পর সার্জেন্ট তার পরীক্ষা করে দেখছিলেন, এর মধ্যেই ওই চীনা নাগরিক বিনা কারণে উত্তেজিত হয়ে মেজাজ হারিয়ে টাকা ছুড়ে মারেন।

গাড়ির কাগজ পরীক্ষা করতে দুই তিন মিনিট যে সময় লাগে তা শেষ না হওয়ার আগেই ওই চীনা নাগরিক গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি থেকে নেমে তিনি বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান। গাড়ির চালক ব্যতীত কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা ওই চীনা নাগরিকের সঙ্গে আগে বা পরে কোনো কথা বলেননি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাওয়া ক্লাবের সামনে এক বিদেশি নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারার ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল ভিডিওতে টাকা ছুড়ে মারার সময় ওই চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের উদ্দেশে বলেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস’। এছাড়া তাকে অশ্লীল ভাষায় গালি দিতেও শোনা যায়।

আরও পড়ুন...
** পুলিশকে টাকা ছুড়ে মারা সেই বিদেশির দুঃখ প্রকাশ
** টাকা ছুড়ে মারা সেই বিদেশিকে ডেকেছে পুলিশ
** ট্রাফিক পুলিশকে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa