ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

তিনজনের প্রাণের বিনিময়ে সুরক্ষিত হলো রেল ক্রসিং

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
তিনজনের প্রাণের বিনিময়ে সুরক্ষিত হলো রেল ক্রসিং

চাঁপাইনবাবগঞ্জ: তিনজনের প্রাণের বিনিময়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হাজির মোড় ও বিদিরপুর মোড়ের রেল ক্রসিংয়ে অস্থায়ী গেট নির্মাণ শেষ হলো। তবে মিলকি মোড়টি এখনও অরক্ষিত রয়ে গেল।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদ্যোগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে হাজির মোড় ও বিদিরপুর রেল ক্রসিংয়ে পৌরসভার উদ্যোগে বাঁশ দিয়ে অস্থায়ী গেটগুলো নির্মাণ করা হয়। তবে মিলকির মোড়ে এখনও গেট নির্মাণের উদ্যোগ নেওয়া হয়নি।

মঙ্গলবার দুপুরে দেখা যায় পৌরসভার উদ্যোগে রেল ক্রসিংয়ের উভয় পাশে বাঁশ দিয়ে অস্থায়ী গেট নির্মাণের কাজ চলছে।  

হাজির মোড় রেলক্রসিংয়ে গেট তদারকিতে থাকা পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ জানান, সোমবার এ মোড়ে ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। তাই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানের নির্দেশে হাজির মোড় ও বিদিরপুর মোড়ে অস্থায়ী গেট নির্মাণ করা হচ্ছে। এখানে পৌরসভার আনসার সদস্যরা পালাক্রমে ডিউটি করবে।

তবে মিলকি এলাকায় গেট নির্মাণ না হওয়ায় ওই এলাকার লোকজনের মধ্যে কিছু অসন্তোষ লক্ষ্য করা গেছে। এ ব্যাপারে মেয়র মোখলেসুর রহমান জানান, জনগণের জানমাল রক্ষার অংশ হিসেবে পৌরবাসীর স্বার্থে অরক্ষিত দুটি রেল ক্রসিং সুরক্ষিত করা হলো। আপাতত আনসারদের সহায়তায় গেট দুটি পরিচালনা করা হবে।  

অপর গেট মিলকি মোড়ের ব্যাপারে তিনি জানান, যেহেতু ওই রেল ক্রসিংটি তুলনামূলক কম জনবহুল তাই পরবর্তীতে সেখানেও গেট নির্মাণের উদ্যোগ নেওয়া হবে। তবে জরুরি ভিত্তিতে জনবহুল বিদিরপুর ও হাজির মোড়ের গেট নির্মাণ করা হলো।

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জানান, অরক্ষিত রেল ক্রসিং গুলোর ব্যাপারে ইতোমধ্যেই রাজশাহী বিভাগীয় কমিশনারকে অবহিত করা হয়েছে। আপাতত পৌরসভার মাধ্যমে সমস্যার সমাধান করা হচ্ছে। পরে রেল কর্তৃপক্ষের মাধ্যমে স্থায়ী গেট ও গেটম্যান নিয়োগের উদ্যোগ নেওয়া হবে।

জানা যায়, সোমবার সকালে হাজির মোড়ে মহানন্দা ট্রেনের ধাক্কায় ভটভটির চালকসহ তিনজনের মৃত্যু হয়।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa