ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
রাজশাহীতে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন বক্তব্য রাখছেন সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে থাকা ভারতের সহকারী হাইকমিশনে কর্মকর্তা ও ভারতীয় সম্প্রদায়ের ব্যাপক উৎসাহ এবং অংশগ্রহণে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে।  

বুধবার (২৬ জানুয়ারি) সকালে সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ অনুষ্ঠানের সূচনা করেন।

এরপর জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এরপর সহকারী হাইকমিশনার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভারতের রাষ্ট্রপতির ভাষণ পাঠ করেন।

পরে সহকারী হাইকমিশনার অনুষ্ঠানে তার নিজের দেওয়া বক্তব্যে, ভারত-বাংলাদেশের বন্ধুত্বকে শক্তিশালী করার ক্ষেত্রে রাজশাহীতে বসবাসকারী ভারতীয় নাগরিকদের মূল্যবান অবদানের প্রশংসা করেন।

এ সময় বাংলাদেশ ও ভারত দুই দেশের নেতাদের কথা স্মরণ করে সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের পর থেকে সব পর্যায়ে উভয় পক্ষের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পৃক্ততা অটুট রয়েছে। এর ফলে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক বন্ধুত্ব ও সহযোগিতা নতুন উচ্চতায় পৌঁছেছে।

এদিকে, চলমান কোভিড-১৯ মহামারির বিধিনিষেধের কারণে, ঘরোয়াভাবে অনুষ্ঠানটি শুধুমাত্র অফিসিয়াল কর্মকর্তা এবং রাজশাহীতে অবস্থানকারী ভারতীয় নাগরিকদের মধ্যে সীমাবদ্ধতা ছিল।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।