ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

গুণগত মানে বসুন্ধরা সিমেন্টই সেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
গুণগত মানে বসুন্ধরা সিমেন্টই সেরা

কুমিল্লা: ২০১২ সালে বসুন্ধরা সিমেন্ট আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। এরপর থেকে সারাদেশে বারবার সেরার পুরস্কার পেয়ে আসছে বসুন্ধরা সিমেন্ট।

 

দেশের বড় বড় অনেক স্থাপনা তৈরি করা হয়েছে বসুন্ধরা সিমেন্ট দিয়ে। এ থেকে বোঝা যায়, গুণগত মানের দিক থেকে এ সিমেন্টই সেরা। শুধু বসুন্ধরা সিমেন্টই নয়, বসুন্ধরার সব পণ্যই সেরা।
 
নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে 'শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান' শীর্ষক এক কর্মশালায় এসব কথা বলেন আগত অতিথিরা।  

বুধবার (২৬ জানুয়ারি) কুমিল্লা ক্লাবে এ কর্মশালার আয়োজন করে বসুন্ধরা গ্রুপ। অনুষ্ঠিত কর্মশালায় স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রিরা অংশ নেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের কাজের বাস্তব অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন বিশেষ অতিথি সদর উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. সাইফুল ইসলাম এবং সিভিল ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট সার্ভিস অ্যান্ড কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহিন সরকার।  

তারা নির্মাণকার্যে দক্ষ কর্মীর ভূমিকা এবং উন্নতমানের সিমেন্ট ব্যবহারের প্রয়োজনীয়তার বিষয়ে আলোকপাত করেন।  

এছাড়াও গুণগত মান বজায় রেখে দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থাপনায় বসুন্ধরা সিমেন্টের অবদানের জন্য তারা ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার অন্যতম প্রসিদ্ধ ব্যবসায়ী মেসার্স নাযাদ ট্রেডার্সের কর্ণধার নিজাম উদ্দিন। তিনি উপস্থিত রাজমিস্ত্রিদের সঙ্গে আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন এবং বসুন্ধরা সিমেন্টের সঙ্গে তার দীর্ঘদিনের ব্যবসায়িক অভিজ্ঞতার কথা উল্লেখ করেন।

উল্লেখ্য দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতু প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় বড় স্থাপনায় ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন এজিএম সেলস ইস্ট জোন মো. জিয়ারুল ইসলাম, ডেপুটি ম্যানেজার সেলস সাইফুল ইসলাম সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, টেকনিক্যাল সাপোর্ট এবং অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বসুন্ধরা সিমেন্ট কুমিল্লা জেলার এরিয়া সেলস ম্যানেজার মো. মহিউদ্দিন।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa