ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
খুবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) মন্দিরে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় মন্দির প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাণী অর্চনা আয়োজক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. রামেশ্বর দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে আমরা অসাম্প্রদায়িক পরিবেশ বজায় রেখে বিশ্বজনীন জ্ঞানের চর্চাকেন্দ্র হিসেবে গড়ে তুলতে চাই। আসলে জ্ঞানের বিষয়টা আমাদের মনন তথা হৃদয়ে ধারণ করতে হবে।

উপাচার্য বলেন, জ্ঞানচর্চা মানুষের চিন্তা ও চেতনার বিকাশ ঘটায়। সনাতন ধর্মে বাণী অর্চনার মুখ্য উদ্দেশ্য বিদ্যালাভ। আর বিদ্যালাভ মানেই জ্ঞানলাভ।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে ধর্মীয় স্থাপনাসমূহ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠান এবং এর জন্য রাজস্ব খাতে বরাদ্দ প্রাপ্তির ব্যবস্থা করা হয়েছে। তিনি সুষ্ঠুভাবে এ আয়োজন সম্পন্ন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মন্দির কমিটির সভাপতি প্রফেসর ড. সমীর কুমার সাধু। বাণী অর্চনা উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মন্দিরে প্রতিমা স্থাপন, ৯টায় পূজা আরম্ভ, বেলা ১১টায় অঞ্জলি প্রদান ও সাড়ে ১১টায় প্রসাদ বিতরণ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।