ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বাজার বণিক সমিতির নির্বাচন স্থগিত হলেও চলছে প্রচারণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
ফরিদপুরে বাজার বণিক সমিতির নির্বাচন স্থগিত হলেও চলছে প্রচারণা

ফরিদপুর: ফরিদপুর সদরের ঐতিহ্যবাহী কানাইপুর বাজার বণিক সমিতির নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন জেলা প্রশাসন।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুল আলম স্বাক্ষরিত এক ঘোষণায় নির্বাচন স্থগিত করার জন্য প্রধান নির্বাচন কমিশনার মো. জুলফিকার আলী মিনুকে নির্দেশ দেন।

তবে এই স্থগিতাদেশ অমান্য করে দিব্যি প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। স্থগিতাদেশে জানানো হয়েছে, করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশে এ রোগের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।  

ফরিদপুর সদর উপজেলায় দিন দিন করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। আগামী ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ফরিদপুর সদর উপজেলাধীন কানাইপুর বাজার বণিক সমিতির নির্বাচনে ব্যাপক জনসমাগম ঘটবে মর্মে প্রতীয়মান হয়, যা করোনা পরিস্থিতির আরও অবনতি ঘটাতে পারে। এমতাবস্থায় ফরিদপুর সদর উপজেলায় করোনার বিস্তার রোধকল্পে কানাইপুর বাজার বণিক সমিতির নির্বাচন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্থগিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়।

এদিকে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে কানাইপুর বাজার ঘুরে দেখা যায় ব্যাপকভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। এছাড়া তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্ধারিত তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও স্ট্যাটাস দিয়ে যাচ্ছে।
 
এ বিষয়ে জানতে প্রধান নির্বাচন কমিশনার মো. জুলফিকার আলী মিনুর মোবাইল ফোনে বার বার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।  

তবে আহ্বায়ক কমিটির সদস্য সচিব লক্ষণ চক্রবর্তীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বেড়াতে এসেছি। এই বলেই তিনি ফোন কেটে দেন। পরে বার বার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

কানাইপুর বাজার বণিক সমিতির নামে কোনো নিবন্ধন নেই বলে জানা যায়। নিবন্ধন ছাড়াই তারা একটি আহ্বায়ক কমিটি গঠন করে গতানুগতিকভাবে নির্বাচনী তফসিল ঘোষণা করেন। এরপর থেকে তারা প্রার্থী যাচাই-বাছাই থেকে সব কার্যক্রম চালিয়ে যেতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।