ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রলার ডুবির ঘটনায় সাগরে আরও দুই জেলের মরদেহ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
ট্রলার ডুবির ঘটনায় সাগরে আরও দুই জেলের মরদেহ 

বাগেরহাট: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আরও দুই জেলের মরদেহ উদ্ধার করেছে জেলেরা।  

সোমবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে ও বিকেলে দুবলার চরের অদূরে বঙ্গোপসাগর এলাকা থেকে ওই জেলেদের মরদেহ উদ্ধার করা হয়।

এ নিয়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হলো।  

শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) রাতে সাগরে মাছ ধরার সময় আকষ্মিক ঝড়ের কবলে পড়ে সুন্দরবনের দুবলার শুঁটকি পল্লী এবং উপকূলীয় এলাকার অন্তত ২১টি ট্রলার ডুবে যায়। শনিবার পর্যন্ত ডুবে যাওয়া ১৬টি ট্রলার এবং দেড়শতাধিক জেলেকে সাগর থেকে জীবিত উদ্ধার করেন অন্য জেলেরা। তবে সোমবার সন্ধ্যা পর্যন্ত ওই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ অন্তত ১০ জেলে ও ছয়টি ট্রলারের সন্ধান মিলছে না বলে জানিয়েছেন বঙ্গোপসাগরে মাছ আহরণকারী জেলেরা।

সোমবার দুপুরে ও রোববার রাতে উদ্ধার হওয়া মরদেহ দুটি বাগেরহাটের কচুয়া উপজেলার আন্ধারমানিক গ্রামের আনোয়ার হোসেন বাদল (৫০) এবং একই উপজেলার বগা গ্রামের ইয়াকুব আলী বাওয়ালী (২৮)। বিকেলে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছেন সুন্দরবনের দুবলার জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহলাদ চন্দ্র রায়।

নিহতদের মধ্যে ইয়াকুব আলী বাওয়ালীর মরদেহ তার বাড়ি কচুয়া উপজেলার বগা গ্রামে নেওয়া হয়েছে। সন্ধ্যায় তার দাফন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তার ভাইপো ইব্রাহীম আমানি।

তিনি বলেন, আমাদের গ্রামের অনেক মানুষই সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। ট্রলার ডুবির ঘটনায় বগার সাত জেলে নিখোঁজ ছিল। এর মধ্যে ইয়াকুব চাচার মরদেহ আমরা পেয়েছি। অন্য ছয়জনের বিষয়ে এখনও কোনো খবর আমরা পাইনি।

সুন্দরবনের দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহলাদ চন্দ্র রায় বলেন, দুপুরে আনোয়ার হোসেন বাদলের মরদেহ উদ্ধার করেছে জেলেরা। বিকেলে আরও এক জেলের মরদেহ উদ্ধার করার খবর পেয়েছি। তবে ওই জেলের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।
 
বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।