ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একসঙ্গে ৫ ছেলের শ্রাদ্ধ, দিশেহারা মা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
একসঙ্গে ৫ ছেলের শ্রাদ্ধ, দিশেহারা মা

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটে পিকআপভ্যানচাপায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) তাদের বাড়ির উঠানে ধর্মীয়রীতি অনুসারে এ অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

এদিকে এর দুইদিন আগে তাদের বাবা অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সুরেশ চন্দ্র সুশীলের শ্রাদ্ধানুষ্ঠান।

অনুষ্ঠানে পুরোহিত ছাড়াও ওই ৫ জনের স্ত্রী উপস্থিত ছিলেন। স্বামীকে হারিয়ে দিশেহারা তারা। এদিকে খুব অল্প সময়ের ব্যবধানে স্বামী ও পাঁচ সন্তানকে হারিয়ে দিশেহারা মিলালিনি সুশীল।

প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন সুরেশ চন্দ্র সুশীল। বাবার শ্রাদ্ধানুষ্ঠানে এসে একটি পিকআপভ্যান চাপায় ৯ ভাইবোনের মধ্যে ৫ ভাইয়ের মৃত্যু হয়। ৮ ফেব্রুয়ারি ভোরে মালুমঘাট চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় মিলালিনি সুশীলের পাঁচ ছেলে অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫), চম্পক সুশীল (৩০) ও স্মরণ সুশীল (২৯) নিহত হন। আহত হন আরও তিন ভাই–বোন।

এদের মধ্যে একজন এখনও চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। আরেকজন চিকিৎসাধীন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে। আর তাদের এক বোন হিরা সুশীল (৪৫) চিকিৎসাধীন আছেন চকরিয়ার মালুমঘাট খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে। বৃহস্পতিবার তার পায়ে অস্ত্রোপচার হয়েছে।

এ সময় ভাগ্যক্রমে দুর্ঘটনা থেকে বেঁচে যান সুরেশ চন্দ্রের মেয়ে মুন্নী সুশীল। এ ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করেন মুন্নি।

তিনি বলেন, সে দিন বাবার জন্য পূজা শেষে আমরা রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিলাম। রাস্তা থেকে নেমেই গাড়িটি আমার ভাইদের ওপর চালিয়ে দেওয়া হয়। চালক ইচ্ছাকৃতভাবে তাদের চাপা দিয়েছেন। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড।

মুন্নী সুশীলের স্বামী খগেশপ্রতি জানান, চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তাদের ভাই রক্তিম সুশীলের অবস্থা সংকটাপন্ন। তাকে বাঁচানো যাবে কি না সন্দেহ। গত বুধবার রাতে সেখানকার আইসিইউতে ৭২ ঘণ্টা পার হয়েছে। কিন্তু এখনো তার নড়াচড়া নেই। চমেক হাসপাতালে চিকিৎসাধীন প্লাবন সুশীলের অবস্থাও অপরিবর্তিত। কোনো উন্নতি হচ্ছে না।

তাদের মা মিলালিনি সুশীল জানান, মাকে সন্তানদের শ্রাদ্ধ অনুষ্ঠান করতে হচ্ছে। এরচেয়ে দুর্ভাগ্য আর কি হতে পারে। বুঝতে পারছিনা ঈশ্বর এমন কঠিন শাস্তি কেন আমাকে দিয়েছেন।

আরও পড়ুন: চকরিয়ায় ৫ ভাই নিহতের ঘটনায় চালক গ্রেফতার

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, ফেব্রুযারি ১২, ২০২২
এসবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।