ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তা ছেড়ে কোচিং সেন্টারে ট্রলি, ৫ শিক্ষর্থীসহ আহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
রাস্তা ছেড়ে কোচিং সেন্টারে ট্রলি, ৫ শিক্ষর্থীসহ আহত ৭

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ইট বোঝাই ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে একটি কোচিং সেন্টারে ঢুকে পড়ে। এতে কোচিং সেন্টারের ৫ শিক্ষার্থীসহ ৭ জন গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় চিরিরবন্দর উপজেলার ৭নং আউলিয়াপুকুর ইউনিয়ন পরিষদের সামনে খুনিয়াদিঘি এলাকার রেঁনেসা কোচিং সেন্টারে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় চিরিরবন্দর উপজেলায় ট্রলি চলাচল বন্ধের দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী দিনাজপুর-পার্বতীপুর সড়ক ৩ ঘণ্টা অবরোধ করে রাখেন।

দুর্ঘটনায় আহত ৫ শিক্ষার্থীরা হলেন- নাইম (১৪), শাহানূর হাসান শাকিল (১৪), সোয়াত (১৫) ও আকিবুর ইসলাম ( ১৪)। আহত অপর শিক্ষার্থীর নাম জানা যায়নি। আহত শিক্ষার্থীরা সবাই ৯ম শ্রেণিতে পড়ে বলে জানা গেছে।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ইট বোঝাই করে একটি ট্রলি সকাল সাড়ে ৮ টায় চিরিরবন্দর থেকে দিনাজপুর শহরের দিকে আসছিল। পথিমধ্যে ৭নং আউলিয়াপুকুর ইউনিয়নের পরিষদের খুনিয়াদিঘি নামক স্থানে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রলিটি রাস্তার বাম পাশে রেঁনেসা কোচিং সেন্টারের ওপর উল্টে যায়। এতে কোচিং সেন্টারে উপস্থিত ৫ শিক্ষার্থী ও ট্রলির চালকসহ ২ জন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য তাদের সবাইকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এদিকে দুর্ঘটনার পর থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী চিরিরবন্দর উপজেলায় ট্রলি চলাচল বন্ধের দাবিতে দিনাজপুর-পার্বতীপুর সড়ক অবরোধ করে রাখেন। পরে দুপুর ১২টায় চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ ও আউলিয়াপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসিবুল হাসান বাবুর আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাড়ে ৩ ঘণ্টা পর অবরোধ তুলে নেন তারা। দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দিকা।

আহত নাইম ইসলামের মা জুসনূর বেগম বলেন, ‘সকালে আমার ছেলেটা কোচিংয়ে গেল, ওখান থেকে পরে স্কুলে যাওয়ার কথা ছিল। পরে তো কোচিংয়ের স্যার বাড়িত ফোন করি কইল ইটের গাড়ি উল্টে গেছে, আর নাইমকে হাসপাতালে ভর্তি করা হইছে। এখনও আমার ছেলে কথা বলতেই পারছে না। ’

এ বিষয়ে ওসি বজলুর রশিদ জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। এছাড়া দুর্ঘটনা কবলিত ট্রলিটি জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।