ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথা প্রাণিসম্পদ কার্যালয়ে রাতেও উড়ছিল জাতীয় পতাকা! 

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
সালথা প্রাণিসম্পদ কার্যালয়ে রাতেও উড়ছিল জাতীয় পতাকা!  সালথা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়

ফরিদপুর: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পর অভিযোগ উঠেছে ফরিদপুরের সালথা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের বিরুদ্ধে। সূর্যাস্তের পর জাতীয় পতাকা নামাতেই ভুলে যান এ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা এমনটাই অভিযোগ।

 

উপজেলা প্রাণিসম্পদ অফিস কর্তৃপক্ষের গাফিলতির ফলেই মধ্যরাত পর্যন্ত তোলা রয়েছে জাতীয় পতাকা, প্রাণিসম্পদ কার্যালের বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার এমনই অভিযোগ তুলছেন স্থানীয়রা। ৭০তম মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে সোমবার (২১শে ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছিল স্থানীয় প্রত্যক্ষদর্শী অনেকেরই এমন অভিযোগ।  

কিন্তু জাতীয় পতাকা নামানোর নির্দিষ্ট সময় পেরিয়ে মধ্যরাত পর্যন্ত উত্তোলন করা রয়েছে জাতীয় পতাকা। যা দেখে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ তুলছেন স্থানীয়রা। এতে অনেকের মনের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে সরকারি কার্যালয়ের এহেন কর্মকাণ্ডে।

খবর সংগ্রহ করতে ততক্ষণে পৌঁছান স্থানীয় সাংবাদিকরাও। সাংবাদিকরা ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতারকে অবগত করেন। সেই খবর জানাজানি হয়ে গেলে তড়িঘড়ি করে ছুটে আসেন প্রাণিসম্পদ কার্যালয়ের একজন মাঠকর্মী। সাংবাদিকদের দেখতে পেয়ে তড়িঘড়ি করে পতাকা নামিয়ে ফেলেন তিনি। তখন ফেইসবুক লাইভ করছিলেন সংবাদকর্মী কয়েকজন। এই ঘটনায় বিতর্ক আরও বাড়ে।

এ ব্যাপারে সালথা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাখাওয়াত হোসেন বাংলানিউজকে বলেন, জরুরি কাজে আমি ঢাকায় আছি। আমার অফিসে আমি ছাড়া একজন স্টাফ আছেন। সেই স্টাফ পতাকা উত্তোলন করে রেখে বাড়িতে গিয়েছিল। আসতে দেরি হওয়ায় সন্ধ্যার আগে পতাকাটি নামাতে পারেনি। তার দায়িত্বহীনতার কারণে এমনটি হয়েছে, ভবিষ্যতে যাতে এরকমটি না হয় সেজন্য তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

ইউএনও মোছা. তাছলিমা আক্তার বাংলানিউজকে বলেন, কী কারণে প্রাণিসম্পদ কার্যালয় এমনটি করেছে, তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।