ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে টিকা কেন্দ্রে হাতুড়িপেটার শিকার যুবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
নড়াইলে টিকা কেন্দ্রে হাতুড়িপেটার শিকার যুবক

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় টিকা নিতে গিয়ে লস্কার তমিজউদ্দিন (৩৮) নামে এক যুবক হাতুড়ি পেটার শিকার হয়েছেন। তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে গণটিকাদান কর্মসূচির আওতায় প্রথম ডোজ টিকা নিতে গিয়ে পাচুড়িয়া মাধ্যমিক বিদ্যালয় টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহত তমিজউদ্দিন মল্লিকপুর ইউনিয়নের পাচুড়িয়া গ্রামের মৃত আলাউদ্দিন লস্কারের ছেলে। পেশায় তিনি দলিল লেখক।

আহত লস্কার তমিজউদ্দিন অভিযোগ বাংলানিউজকে বলেন, টিকা নেওয়ার জন্য আমি লাইনে দাঁড়িয়েছিলাম। আমার সামনে ছিলেন মল্লিকপুরের দুলাল ঠাকুরের ছেলে মাসুম ঠাকুর। টিকা কার্ডটি জমা দিতে আগে যেতে চাইলে বাধা দেন মাসুম। এ নিয়ে তার সঙ্গে বাকবিতাণ্ডা হয়। এরপর তিনি মোবাইলে কিছু লোক ডেকে আনেন।

তিনি আরো বলেন, টিকা নেওয়ার পরেই ওই রুমের মধ্যেই মাসুমসহ আরও কয়েক যুবক প্রথমে কিল-ঘুষি মারেন। পরে হাতুড়ি দিয়ে পেটান। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে আনে।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্ত শরীফ সাহাবুর রহমান বাংলানিউজকে বলেন, ওই মারামারির ঘটনা সঠিক। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করা হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বাংলানিউজকে বলেন, এরকম ঘটনা শুনেছি। নিরাপত্তার স্বার্থে ওই কেন্দ্রে পুলিশ পাঠিয়েছি।

উল্লেখ্য, সরকার ঘোষিত একদিনে এক কোটি টিকা কার্যক্রমে শনিবার (২৬ ফেব্রুয়ারি) নড়াইলের বিভিন্ন স্থানে টিকা কেন্দ্র বানিয়ে করোনা টিকা দেওয়া হচ্ছে। কোথাও গাছ তলায় আবার কোথাও নির্ধারিত টিকা কেন্দ্রে সবজায়গায়ই উপচে পড়া ভিড়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলায় ভ্রাম্যমাণ কেন্দ্রসহ প্রায় ২০৬ কেন্দ্রে ৪০ হাজার প্রথম ডোজের টিকা দেওয়া হবে। এছাড়া প্রতিটি ইউনিয়নে তিনটি করে টিকা কেন্দ্রসহ জেলায় প্রায় ২৬২টি টিকা কেন্দ্রে করোনা টিকা দেওয়া হয়েছে। প্রথম ডোজ টিকা প্রদানে লক্ষ্যমাত্র ধরা হয়েছে ৪০ হাজার। প্রাথমিকভাবে ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র ৩৭টি বলা হলেও মানুষের প্রয়োজনের কথা ভেবে তা প্রায় ৮০টিতে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।