ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মায় ভাঙনে ক্ষতিগ্রস্তরা পেলেন সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
পদ্মায় ভাঙনে ক্ষতিগ্রস্তরা পেলেন সহায়তা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ও দুলর্ভপুরে পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হয়েছে। এ সময় তাদের ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার অংশ হিসেবে চেক, শুকনা খাবার ও কম্বল বিতরণ করা হয়।

মঙ্গলবার (৮ মার্চ) রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দক্ষিণ পাঁকা এলাকায় ৮১৯ পরিবারের মধ্যে চেক, ২ শতাধিক পরিবারে শুকনা খাবার ও ৪ শতাধিক পরিবারের মধ্যে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় নদী ভাঙন কবলিত মানুষের পাশে আছে। তাদের পুনর্বাসনে সরকার নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের মধ্যে এসব সহায়তা দেয়া হচ্ছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল-রাব্বির সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান আবদুল মালেক প্রমুখ।

অনুষ্ঠানে প্রত্যেক পরিবারকে সাড়ে ১০ হাজার টাকা করে মোট ৮৬ লাখ টাকার চেক ও চাল, ডাল, তেল, আটা, লবণ, চিড়া, মুড়ি এবং কম্বল দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।