ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শুরু হচ্ছে বাংলা লোকনাট্য উৎসব    

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
রাজশাহীতে শুরু হচ্ছে বাংলা লোকনাট্য উৎসব    

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার রাজবাড়ী মাঠে বৃহস্পতিবার (১০ মার্চ) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বাংলা লোকনাট্য উৎসব’।  

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের পৃষ্টপোষকতায় রাজশাহীর পুঠিয়ায় ১৭তম বাংলা লোকনাট্য উৎসব হতে যাচ্ছে।

স্থানীয়ভাবে এই লোকনাট্য উৎসবের আয়োজনে রয়েছে পুঠিয়া থিয়েটার ও উপজেলা প্রশাসন।  

প্রধান অতিথি থেকে এর উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উৎসবটি লোকনাট্য গবেষক বাংলাদেশ গ্রাম থিয়েটারর সভাপতি মণ্ডলীর সদস্য সদ্য প্রয়াত কাজী সাইদ হোসেন দুলালের নামে উৎসর্গ করা হয়েছে।

উৎসবের প্রধান সমন্বয়কারী কামার উল্লাহ সরকার জানান, ঐতিহ্যবাহী উৎসবে নানা আয়োজনে থাকছে লাঠি খেলা, মাদারের গান, বাউল গান, আলকাপ, আদিবাসী নৃত্য, ঢাকবাদ্য, লোকনৃত্য, লালন-হাসনের গান, পুতুল নাট্য, নৃত্য নাট্য, কবি গান, গম্ভীরা, সঙযাত্রা ও লোকসংগীত।  

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত এই উৎসবের মঞ্চ থেকে ৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানিত করা হবে বলেও উল্লেখ করেন কামার উল্লাহ সরকার।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।