ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেবিদ্বারে সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত, বাসে আগুন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
দেবিদ্বারে সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত, বাসে আগুন  রবিউল ইসলাম, সজিবুল ইসলাম সজিব ও আগুনে পোড়া ঘাতক বাসটি (বাঁ থেকে)

কুমিল্লা: কুমিল্লায় দেবিদ্বার উপজেলার বেগমাবাদ এলাকায় বাসচাপায় দুই কলেজছাত্র নিহত হয়েছে।  

বৃহস্পতিবার (১০ মার্চ) কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় বিক্ষুব্ধ স্থানীয়রা ও কলেজের কিছু ছাত্র সড়ক অবরোধ করে বাসে আগুন ধরিয়ে দেয়। এ সময় ওই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

নিহতরা হলো- দেবিদ্বার পৌরসভা এলাকার চেয়ারম্যান বাড়ির মো. জয়দল হোসেনের ছেলে রবিউল ইসলাম (১৭) ও একই জেলার মুরাদনগর উপজেলার পরমতলা গ্রামের মালয়েশিয়া প্রবাসী আবুল কাশেম মিয়ার ছেলে সজিবুল ইসলাম সজিব (১৭)।

নিহত দুই ছাত্র দেবিদ্বারের জাফরগঞ্জ মীর আবদুল গফুর ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র ছিল। এদের মধ্যে সজিব দেবিদ্বার পৌরসভা এলাকার বড় আলমপুরে মামার বাড়িতে থেকে লেখাপড়া করতো।

হাইওয়ে পুলিশ সূত্র জানায়, কলেজে ক্লাস শেষে রবিউল ও তার বন্ধু সজিব মোটরসাইকেলে করে দেবিদ্বার উপজেলা সদরের বাড়িতে ফিরছিল। পথে তারা বেগমাবাদ এলাকায় এলে কুমিল্লাগামী সুগন্ধা পরিবহনের একটি বাস তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রবিউলের মৃত্যু হয়। ঘটনার পর পরই বাসটি রেখে চালক ও তার সহযোগী (হেলপার) দৌঁড়ে পালিয়ে যান। উপস্থিত লোকজনের সহায়তায় আশঙ্কাজনক অবস্থায় আহত সজিব উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার মৃত্যু হয়।  

এদিকে দুই ছাত্রের মরদেহ তাদের বাড়িতে নেওয়ার পর উভয়ের স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।  

ওই ডিগ্রি কলেজের অধ্যক্ষ সফিকুর রহমান বাবুল বাংলানিউজকে বলেন, ঘাতক বাস চালকের বেপরোয়া গতির কারণে অকালেই আমাদের কলেজের দুই ছাত্রকে জীবন দিতে হয়েছে। তাই চালককে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মীরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশের ইনচার্জ মাসুদ আলম বাংলানিউজকে বলেন, দুর্ঘটনায় দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ জনতার দেওয়া আগুনে জ্বালিয়ে দেওয়া বাসটি জব্দ করে হাইওয়ে ফাঁড়িতে নেওয়া হয়েছে। চালক ও হেলাপার পালিয়ে গেছেন। তাদের আটকের চেষ্টা চলছে। ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে।

এর আগে বুধবার (৯ মার্চ) দুপুরের দিকে কুমিল্লা সদর দক্ষিণের বিজয়পুর রেলগেট এলাকায় ‘চট্টগ্রামগামী মহানগর প্রভাতি’ ট্রেনে কাটা পড়ে মিম, তাসফিয়া ও রিমা নামে তিন স্কুলছাত্রী নিহত হন।

>>> কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৩ স্কুলছাত্রীর

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।