ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় নদীপথ পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
পাটুরিয়ায় নদীপথ পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পদ্মা নদী পারের জন্য যানবাহনের চাপ বাড়ছে। এতে বেশ বিপাকে পড়েছেন সাধারণ পণ্য বোঝাই ট্রাক চালকরা।

তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহনগুলো পার করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

শুক্রবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে ছোট-বড়সহ আট শতাধিক যানবাহন নদীপথ পারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ আরও বাড়ছে।

পাটুরিয়ার দু’টি ট্রাক ট্রার্মিনালে পণ্য বোঝাই ৩ শতাধিক ট্রাক, ওজন স্কেলে থেকে কাসাব্রিজ পর্যন্ত দুই শতাধিক ট্রাক ও উথুলী সংযোগ মোড়ে আটকে রাখা হয়েছে দেড় শতাধিক ট্রাক। এছাড়া যাত্রীবাহী পরিবহন ও প্রাইভেটকার মিলিয়ে শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে।  

পাটুরিয়া ঘাট এলাকার ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিক বাংলানিউজকে বলেন, শুক্রবার এলেই ঘাট এলাকায় কিছু যানবাহনের চাপ থাকে। তবে আমরা সাধারণ যাত্রীদের কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহনগুলোকে পার করছি এবং জরুরি পচনশীল পণ্য ভর্তি ট্রাক, অ্যামবুলেন্স, লাশবাহী গাড়ীগুলোকে পার করছি। যাত্রীবাহী পরিবহনের চাপ কমে এলে পুনরায় সিরিয়াল অনুযায়ী সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলোকে পার করা হবে।  

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় বেশ কিছু যানবাহনের চাপ রয়েছে। আমরা এই বাড়তি চাপ সামাল দিতে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করছি। তবে আশা করছি দুপুরের পর এই বাড়তি চাপ আর থাকবে না, ওই সময় সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলোকে পার করতে পারবো বলেও মন্তব্য করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।