ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

জয়পুরহাট স্টেশনের প্ল্যাটফর্মেই সন্তান প্রসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
জয়পুরহাট স্টেশনের প্ল্যাটফর্মেই সন্তান প্রসব

জয়পুরহাট: স্বামীর বাড়ি থেকে মায়ের সঙ্গে দিনাজপুরের বিরামপুর উপজেলায় বাবার বাড়িতে যাচ্ছিলেন বাবলি রানী। এজন্য জয়পুরহাটে রেলস্টেশনের প্ল্যাটফর্মে একতা এক্সপ্রেস ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন তারা।

হঠাৎ প্রসব বেদনা ওঠে বাবলির। কোনো উপায় না পেয়ে তারা সহযোগিতা চান আশপাশের লোকজনের।

পরে পুলিশ ও এক নারীর সহযোগিতায় স্টেশনেই ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন তিনি। মা-মেয়ে দুজনই সুস্থ আছেন।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। কন্যা সন্তান জন্ম দেওয়া বাবলি রানী জয়পুরহাট সদর উপজেলার বেলতলী বাবু পাড়ার সুকুমার চন্দ্রের স্ত্রী। তার বাবার বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলার আমবাড়িতে।

নাসিমা আক্তার নামে এক নারী বলেন, আমি বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করি। জয়পুরহাটে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলাম। আজ বাড়িতে যাওয়ার জন্য রেলস্টেশনের প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছিলাম। হঠাৎ দেখি, পাশে বসা এক নারী প্রসব বেদনায় ছটফট করছেন। তাকে সহযোগিতা করি। এরপর তিনি কন্যা সন্তানের জন্ম দেন। অনেক ভালো লেগেছে ভালো কাজটি করতে পেরে।

বাবলি রানী বলেন, আমি প্রথমবার মা হলাম। আসলে বুঝতেই পারিনি আমার সন্তান প্রসবের সময় হয়েছে। হয়তো বা আমার গণনায় ভুল ছিল। বাবার বাড়িতে গিয়ে সন্তান জন্ম দেওয়ার কথা ভেবেছিলাম। আমার মা ও দুলাভাই নিতে এসেছিলেন। তাদের সঙ্গে বাবার বাড়িতে যাচ্ছিলাম। ধন্যবাদ জানাই প্রসবের সময় পুলিশ, স্টেশন মাস্টার ও এক নারীর সহযোগিতার জন্য।

জয়পুরহাট রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলাম বলেন, অফিস শেষ করে বাড়ি যাওয়ার জন্য বের হচ্ছিলাম। হঠাৎ খবর পাই যে এক নারী প্রসব বেদনায় স্টেশনে অসুস্থ হয়ে পড়েছেন। তাৎক্ষণিক পুলিশের সহযোগিতায় এক নারীকে সহযোগিতার জন্য পাঠানো হয়। সন্তান প্রসবের জন্য প্রসূতিকে সব ধরনের সহযোগিতা করা হয়। এতে নিরাপদে সন্তান প্রসব হয়। এ আনন্দঘন মুহূর্ত আরও আনন্দময় করতে স্টেশনে প্ল্যাটফর্মের যাত্রীদের মিষ্টি খাওয়ানো হয়।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।