ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ মার্চ হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ২৮ মার্চ হরতাল

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের দুঃশাসনের প্রতিবাদে ২৮ মার্চ দেশব্যাপী সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ছয় ঘণ্টা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

শুক্রবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় পল্টনের মুক্তি ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বাম গণতান্ত্রিক জোটের সমন্নয়ক সাইফুল হোক হরতালের ঘোষণা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, সিপিবি সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্নয়ক জোনায়েদ সাকি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।  

সংবাদ সম্মেলন থেকে বক্তারা বলেন, মানুষ রক্ষার আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বাম জোটের পক্ষ থেকে আগামী ২৮ মার্চ দেশব্যাপী অর্ধ দিবস হরতাল ঘোষণা করা হচ্ছে। হরতাল সফল করতে সারাদেশে সভা-সমাবেশ, পদযাত্রা, মিছিল, বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশের জনগণকে নিজেদের বাঁচার প্রয়োজনে হরতাল কর্মসূচি সফল করতে এগিয়ে আসার আহ্বান জানাই।

বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন থেকে আরও বলেন, আমরা দেশের সকল বাম প্রগতিশীল, গণতান্ত্রিক ও দেশ প্রেমিক দল এবং নেতৃবৃন্দকে স্ব-স্ব অবস্থানে থেকে একই দিন হরতালের কর্মসূচি ঘোষণা, সমর্থন ও বাস্তবায়নে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।