ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

হত্যা মামলায় সমাজসেবা অধিদপ্তরের কর্মচারী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
হত্যা মামলায় সমাজসেবা অধিদপ্তরের কর্মচারী কারাগারে তাউস মিয়া চৌধুরী

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়নের পাঁচ পীরের মাজারে আফজাল চৌধুরী হত্যা মামলায় তাউস মিয়া চৌধুরী নামে জেলা সমাজসেবা অধিদপ্তরের এক নৈশ প্রহরীকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় পালিয়ে বেড়াচ্ছেন আজমিরীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবদাল মিয়া চৌধুরী।

তাউস মিয়া চৌধুরী হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার (১৬ মার্চ) আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

তাউস ফান্দ্রাইল গ্রামের এংরাজ মিয়া চৌধুরীর ছেলে।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ নূরুজ্জামান জানান, চৌধুরী হত্যা মামলার দুই নম্বর আসামি তাউস। সম্প্রতি তিনি উচ্চ আদালতে জামিন প্রার্থনা করলে বিচারপতি জামিন না দিয়ে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। পরে সোমবার (১৪ মার্চ) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানের আদেশ দেন।

পুলিশ জানায়, ৯ জানুয়ারি রাতে লোকড়া ইউনিয়নের ফান্দ্রাইল পাঁচ পীরের মাজারে বার্ষিক ওরশ উপলক্ষে মেলা ও গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ১২টার দিকে গানের অনুষ্ঠান চলছিল। এ সময় পূর্ব বিরোধকে কেন্দ্র করে ফান্দ্রাইল গ্রামের জালাল মিয়া চৌধুরীর ছেলে বিআরটিসি গাড়ির চালক আফজাল চৌধুরীকে ছুরিকাঘাত করে প্রতিপক্ষ। এ অবস্থায় আফজালকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১২ জানুয়ারি সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই। এতে ৩৭ জনের নাম উল্লেখ ও আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

এজাহারনামীয় আসামিদের মধ্যে আজমিরীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবদাল মিয়া অন্যতম। মামলা দায়েরের পর থেকেই তিনি পলাতক।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
জেডএ

***হত্যা মামলায় পলাতক পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে শোকজ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।