ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, মিলল কেএনএফের পোশাক পরা মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, মিলল কেএনএফের পোশাক পরা মরদেহ প্রতীকী ছবি

বান্দরবান: বান্দরবানের থানচি উপজেলার সিম্পলাম্পি পাড়া ও তাজিংডং পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলাকালে কেএনএফের পোশাক পরা এক যুবকের মরদেহ গেছে।

মৃত ব্যক্তির নাম ঠিকানা জানা যায়নি, তবে পোশাক দেখে তিনি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

বুধবার (২৬ জুন) সকালে মরদেহটি পাওয়া যায়।

মরদেহ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মোহাম্মদ রায়হান কাজেমী।

তিনি আরও জানান, মরদেহটি উদ্ধার করে থানচি থানায় রাখা হয়েছে। এছাড়া যৌথবাহিনীর সঙ্গে অভিযানে যাওয়া দুজন পোর্টার (পথ প্রদর্শক) মাইন বিস্ফোরণে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  
 
গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংকের রুমা শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। দুই ঘটনায় রুমা থানায় ১৪, থানচি থানায় চার, বান্দরবান সদর থানায় এক ও রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি  মামলা করা হয়।

এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে, অভিযানে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে রয়েছে সেনাবাহিনী। চলমান এ অভিযানে এ পর্যন্ত কেএনএফের সর্বমোট ১০৯ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।  আর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)  ১৪ সদস্যের মরদেহ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।