ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

২০ মার্চ খাগড়াছড়িতে আধা বেলা সড়ক অবরোধের ডাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
২০ মার্চ খাগড়াছড়িতে আধা বেলা সড়ক অবরোধের ডাক

খাগড়াছড়ি: জেলার দীঘিনালায় ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা ওরফে মিলন চাকমার মৃত্যু এবং মহালছড়িতে পাহাড়িদের নির্মিত বাড়ি ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে আগামী ২০ মার্চ খাগড়াছড়ি জেলায় আধা বেলা সড়ক অবরোধ ডাক দিয়েছে ইউপিডিএফ।

বুধবার (১৬ মার্চ) পার্টি ও সহযোগী সংগঠনগুলোর অনুষ্ঠিত এক জরুরি সমন্বয় সভায় অবরোধের সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

শান্তিপূর্ণ অবরোধ পালনের জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। তবে, সংগঠনের এক বিবৃতিতে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও শববাহী গাড়ি, জরুরি ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গতঃ মঙ্গলবার ভোরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর টহলদলের হাতে অস্ত্রসহ আটক হয়েছিলেন ইউপিডিএফ প্রসিত পক্ষের উপজেলা সংগঠক মিলন চাকমা (৪৪)। এরপর আটক মিলন চাকমা হৃদরোগে উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে ইউপিডিএফ সংগঠক নবায়ন চাকমা ওরফে মিলন চাকমা মৃত্যুর প্রতিবাদে খাগড়াছড়ি সদরসহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।