ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুটি পেল বঙ্গমাতার নাম!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুটি পেল বঙ্গমাতার নাম!

চাঁদপুর: চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নবজাতক জন্ম দেন এক মা। নবজাতক হচ্ছে কন্যাশিশু।

প্রচলিত নিয়মানুযায়ী জন্মের কয়েকদিন পর নাম রাখা হয়। পরিবারের মধ্যে কেউ একজন নবজাতকের নাম পছন্দ করেন।  বিশেষ করে দাদা-দাদী থাকলে অগ্রাধিকার থাকে। কিন্তু এই শিশুর ক্ষেত্রে তা হয়নি। কারণ আজকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন। মহাপুরুষের জন্মদিনে নবজাতক এই শিশুর নাম রাখা হয়েছে বঙ্গমাতার ডাক নামে ‘রেনু’।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টা ৫ মিনিটে হাসপাতালের গাইনি বিভাগে জন্ম নেয় এই নবজাতক।  শিশুর মায়ের নাম লিজা আক্তার এবং বাবার নাম হচ্ছে আনোয়ার হোসেন। জেলা ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদি রামপুর গ্রামে তাদের বাড়ি।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র স্টাফ নার্স জয়ত্রী দাস এ তথ্য জানান।

শিশুটির জন্মের পর হাসপাতালের গাইনি বিভাগে উপস্থিত হন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

জাতির পিতার জন্মদিনে হাসপাতালে জন্ম নেওয়া প্রথম শিশুটিকে অভিনন্দন জানান ডিসি। তিনি শিশুটিকে কোলে তুলে নেন, শিশুটির মায়ের হাতে ফুল ও শিশুটির জন্য শুভেচ্ছা উপহার তুলে দেন। সেসঙ্গে মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন ‘রেনু’।  

নবজাতকের মা এই নাম শুনে খুশিতে হেসে ওঠেন। রেনুর জীবন সুন্দর ও আনন্দময় হওয়ার জন্য দোয়া করেন জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমানসহ হাসপাতালের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।