ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রোভার স্কাউটসের ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ডে ক্যাম্প’ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
রোভার স্কাউটসের ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ডে ক্যাম্প’ অনুষ্ঠিত

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা জেলা রোভার স্কাউটসের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ডে ক্যাম্প-২০২২’।

শুক্রবার (১৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঠে আয়োজিত একদিনের ক্যাম্পে ঢাকা জেলার অধীন সকল বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্ত দলের রোভার স্কাউট ও রোভার স্কাউট লিডার এই আয়োজনে অংশ নেয়।

ঢাকা জেলা রোভার আয়োজিত এই ডে ক্যাম্পে প্রায় ১৬৫টি দল অংশগ্রহণ করে। এছাড়া ১১০ জন কর্মকর্তা ও ৫০ জন রোভার ভলান্টিয়ার হিসেবে অংশগ্রহণ করে। সকাল ৮টায় ক্যাম্প ভেন্যুতে রিপোর্টিংয়ের মাধ্যমে শুরু হয় ক্যাম্পের আনুষ্ঠানিক কর্মকাণ্ড।

আয়োজন সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ক্যাম্পের কার্যক্রম তিন ভাগে ভাগ করা হয়। কেন্দ্রীয় অনুষ্ঠান যেমন উদ্বোধন-সমাপনী, স্কাউট স্কিল এবং নলেজ স্টেশন। নিজের স্কিল উন্নয়নে রোভার স্কাউটরা কোড এন্ড সাইফার, পাইওনিয়ারিং, প্রাথমিক প্রতিবিধান, অনুমান ও পর্যবেক্ষণ, নলেজ স্টেশন, রোড টু পিআরএস, আমার লগবুক এবং বেটার ওয়ার্ল্ড ফ্রেম ওয়ার্ক কার্যক্রমে অংশগ্রহণ করে। এছাড়া ঢাকা জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন হয় এই ক্যাম্পে।

ক্যাম্পের উদ্বোধন করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামাল উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা রোভারের কমিশনার প্রফেসর এনামূল হক ও সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম এএলটি। বিকেলে গ্র্যান্ড ক্যাম্প-ফায়ারের মধ্য দিয়ে ক্যাম্পের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।