ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

খাদ্য নিয়ে রাজনীতি করতে দেওয়া যাবে না: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
খাদ্য নিয়ে রাজনীতি করতে দেওয়া যাবে না: খাদ্যমন্ত্রী

কুষ্টিয়া: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কোন ক্রমেই খাদ্য নিয়ে রাজনীতি করতে দেওয়া যাবে না।

রবিবার (২০ মার্চ) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সভাকক্ষে মজুদদারীরোধে করণীয় ও বাজার তদারকী সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭১ সালে যুদ্ধ করার পর আবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আবার নতুন করে যুদ্ধে নামতে হবে এটা আমার জানা ছিল না। কুষ্টিয়ার রশিদ সাহেবসহ ৫জন বাংলাদেশের চাউলের বাজার কন্টোল করেন। আমি তাদেরকে বলব আজকেই আপনারা বসেন। আগামীকাল থেকে চালের বাজার বারা দুরের কথা যদি না কমে আমরা যত ভালো ভালো কথায় বলিনা আমাদের প্রশাসন কিন্তু তত ভালো থাকবে না এটা আমার শেষ কথা।

তিনি আরও বলেন, আমাদের মাঠ পর্যায়ে কে কি করছে সেটা আমরা কঠোর নজরদারী রাখছি। মন্ত্রী, সচিব ও ডিজি আমরা ইউনাইটেডলি সততার সঙ্গে নিষ্ঠার সঙ্গে দুর্নীতি মুক্ত থেকে আমরা কাজ করে যাচ্ছি। আমার মাঠ পর্যায়ে যারা আছে তারা যেন সাবধান হয়ে যায়। সাবধনতা ফসকে যদি কিছু হয় তাহলে তার নিজের দায় নিজেই গ্রহণ করতে হবে।

এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য সচিব ড.মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনসহ রাজনৈতিক ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা ছাড়াও চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহের জেলা প্রশাসক উপস্থিত ছিলেন।

এ সভায় কাল থেকে প্রতি কেজি মিনিকেট চাউল কেজিতে ২ টাকা কমানোর ঘোষণা দেন বাংলাদেশ চালকল মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ।

এর আগে মন্ত্রী বাংলাদেশের বৃহত্তম চাউলের মোকাম খাজানগরের বেশকয়েকটি মিল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ২০ মার্চ, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।