ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরো ১ মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরো ১ মরদেহ উদ্ধার ...

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় এমভি আশরাফ উদ্দিন নামে লঞ্চ ডুবির ঘটনায় আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং এখনো পাঁচ জন নিখোঁজ আছে বলে জানিয়েছে নৌ পুলিশ।

এর আগে ভোরে লঞ্চটি উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

এ সময় লঞ্চের ভেতরে কোনো মরাদেহ পাওয়া যায়নি।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিস। ভোরে লঞ্চটি উদ্ধার করে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। উদ্ধার কাজে অংশ নেয় ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ'র ডুবুরি দল, কোস্ট গার্ডসহ একাধিক সংস্থা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, উদ্ধার করা মরদেহের পরিচয় জানার চেষ্টা চলছে। এ নিয়ে ৭ জনের মরাদেহ উদ্ধার করা হয়েছে। আমরা তীরে আসা স্বজনদের সঙ্গে কথা বলে নিখোঁজ পাঁচ জনের তালিকা পেয়েছি। আমাদের উদ্ধারকারী দল কাজ করে যাচ্ছে।

তিনি জানান, ইতোমধ্যে একাধিক তদন্ত কমিটি হয়েছে। জেলা প্রশাসনের তদন্ত কমিটিতে আমিও আছি। তদন্ত শেষে ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

রোববার (২০ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটের দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট অংশে রুপসী-৯ নামে কার্গো জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী লঞ্চ এমভি আশরাফ উদ্দিন ডুবে যায়।

সর্বমোট ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। চার জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এরা সবাই মুন্সিগঞ্জের। দুই জনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

পরিচয় পাওয়া চার জন হলেন- মুন্সিগঞ্জ পৌরসভার উত্তর ইসলামপুর এলাকার জয়নাল ভূইয়া (৫০), রমজানবেগ এলাকার আরিফা (৩৫), তার শিশু সন্তান সাফায়েত (দেড় বছর), গজারিয়া উপজেলার ইসমানিরচর এলাকার শিল্পা রানী।

নিখোঁজ পাঁচ জন হলেন- সোনারগাঁও হরিয়ান প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকা উম্মে খাইরুন ফাতিমা (৪০), ঢাকা ডেমরার আব্দুল্লাহ আল যাবের আদনান (৩২), মুন্সিগঞ্জের মোসলেম উদ্দিন হাতেম (৫৫), আরোহী ও জোবায়ের হোসেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, লঞ্চডুবির ঘটনায় প্রতিটি মরদেহের সঙ্গে প্রাথমিকভাবে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে। উদ্ধার কাজ এখনো চলছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি করা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

>>> নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা
>>> শীতলক্ষ্যায় জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ উদ্ধার
>>> শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি
>>> শীতলক্ষ্যায় লঞ্চডুবি: জাহাজসহ চালক আটক
>>> শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন
>>> শীতলক্ষ্যায় লঞ্চডুবি: নিহতের সংখ্যা বেড়ে ৬
>>> শীতলক্ষ্যায় লঞ্চডুবি: চারজনের মরদেহ উদ্ধার
>>> শীতলক্ষ্যায় জাহাজের ধাক্কায় লঞ্চডুবি, নিখোঁজ অনেকে

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমআরপি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।