ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

মানিকগঞ্জ: বিকল ফেরি আর সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১ জেলার ঘরমুখো মানুষ গ্রামের বাড়িতে যাওয়ার জন্য ছুটে আসছে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। এই বাড়তি চাপ সামাল দিতে বেশ হিমসিম খেতে হচ্ছে বিআইডব্লিউটিসি ও পুলিশ কর্তৃপক্ষকে।

শুক্রবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে পাটুরিয়া ঘাটে প্রায় সাড়ে তিন কিলোমিটারেও বেশি যানবাহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে এমন তথ্য নিশ্চিত করেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। সকাল থেকেই ছোট গাড়ি (প্রাইভেটকার) বেশ চাপ রয়েছে, নৌপথ পারের অপেক্ষায় শতাধিক যাত্রীবাহী পরিবহন ও ৫ শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক বিআইডব্লিউটিএ’র ট্রাক ট্রার্মিনালে অপেক্ষমান আছে।

পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, সকাল থেকেই পাটুরিয়া ঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ পড়ে। এই চাপ সামাল দিতে অগ্রাধিতার ভিত্তিতে যাত্রীবাহী গাড়িগুলোকে পার করা হচ্ছে তবে জরুরি সেবায় নিয়োজিত যানবাহনগুলোকে পার করা হচ্ছে। বাড়তি চাপ কমে এলে পুনরায় সিরিয়াল অনুযায়ী সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলো পার করা হবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে বাকি দুটি ফেরির একটি নারায়ণগঞ্জ ডগে পাঠানো হয়েছে এবং অন্যটি পাটুরিয়া ঘাট পয়েন্টের ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৯৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।