ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সার্বজনীন রেশনিং ব্যবস্থা চালুর দাবি

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
সার্বজনীন রেশনিং ব্যবস্থা চালুর দাবি

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্যহ্রাসসহ গ্রামে ও শহরে সার্বজনীন রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন।

সোমবার (২৮ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, করোনাকালে কাজ হারিয়ে লাখ লাখ মানুষ বেকার ও কর্মহীন হয়েছে। এরমধ্যেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়ায় পুড়ে যাচ্ছে মানুষের স্বপ্ন। তাই মানুষের বিপদ থেকে উত্তরণ দুঃসাধ্য হয়ে পড়েছে। এমন অবস্থায় সকল পণ্যের মূল্য হ্রাসসহ গ্রামে ও শহরে মানুষকে রেশনিং ব্যবস্থার আওতায় আনতে হবে।

তারা বলেন, গত কিছুদিন ধরে নিত্যপণ্যের বাজারে পাগলা ঘোড়া দৌড়াচ্ছে। পরিবার-পরিজন নিয়ে সাধারণ খেটে খাওয়া মানুষগুলোর নাভিশ্বাস উঠেছে। এর ওপর করোনা সংকটে সরকারের ব্যর্থতায় মানুষ এখন কেবল ওপরওয়ালার ওপর ভরসা করে সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি নিয়ে দিন কাটাচ্ছে। রমজান শুরু হচ্ছে। এই সময় টিসিবির পণ্যের অবাধ সরবরাহ নিশ্চিত করে মুনাফালোভী সিন্ডিকেট রোধ করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়ানো ঠেকাতে হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার। এ সময় সংগঠনের মহাসচিব মো. তোজাম্মেল হকসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।