ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

বিএনপিতে রাতের ভোটের সংস্কৃতি নেই: ডা. জাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
বিএনপিতে রাতের ভোটের সংস্কৃতি নেই: ডা. জাহিদ

সিলেট: বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. জেড এম জাহিদ হোসেন বলেছেন, বিএনপিতে রাতের ভোটের সংস্কৃতি নেই। আওয়ামী লীগের মতো বিএনপি দিনের ভোট রাতে, আর রাতের ভোট দিনে দিতে পারে না।

বিএনপির সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে সোমবার (২৮ মার্চ) বিকেলে সিলেটের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. জাহিদ বলেন, মঙ্গলবার সিলেটের রেজিস্ট্রারি মাঠে গণতন্ত্র চর্চার অনুশীলন হবে। নিরপেক্ষ ভোট কীভাবে হয়, তা দেশের মানুষ দেখবে।

তিনি আরও বলেন, বিএনপি সবসময় গণতন্ত্রে বিশ্বাস করে। তৃণমূল নেতৃবৃন্দ ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করবেন। বিএনপিতে রাতের ভোটের সংস্কৃতি ছিল না। রাতের ভোটের আওয়ামী চর্চা না করতেই কাউন্সিলে ভোটের মাধ্যমে দলের নেতা নির্বাচন করা হবে। আর এটা হবে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে।

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, তিন মাসের সময় দিয়ে কেন্দ্র থেকে সিলেট জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। করোনা মহামারির কারণে দলীয় অনেক কার্যক্রম স্থবির ছিল। তাই সময়মতো সিলেট জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিলের আয়োজন করা সম্ভব হয়নি।

অবশেষে দুই বছর ৩ মাস পর গণতান্ত্রিক পন্থায় জেলার অধীনস্ত ১৮টি ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আর সিলেট জেলা বিএনপির বহুল কাঙ্ক্ষিত সম্মেলন ও কাউন্সিল আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে, যোগ করেন ডা. জাহিদ।

সংবাদ সম্মেলনে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন বলেন, আগামীকাল সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন বিএনপির সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গুম হওয়া সিলেটের সন্তান বিএনপি নেতা এম ইলিয়াছ আলী, তার চালক আনসার আলী, ছাত্রদল নেতা দিনার ও জুনেদকে যত দ্রুত সম্ভব ফিরিয়ে দেওয়া সরকারের জন্য মঙ্গলজনক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশরেন মেয়র আরিফুল হক চৌধুরী এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলনসহ মহানগর ও জেলা বিএনপির নেতারা।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।