ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে বিষাক্ত জেলিযুক্ত ৩ মণ চিংড়ি জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
নরসিংদীতে বিষাক্ত জেলিযুক্ত ৩ মণ চিংড়ি জব্দ জব্দ বিষাক্ত জেলিযুক্ত গলদা চিংড়ি

নরসিংদী: নরসিংদীতে বিষাক্ত জেলিযুক্ত ১২০ কেজি (৩ মণ) গলদা চিংড়ি জব্দ করেছে জেলা মৎস্য অধিদপ্তর।  

মঙ্গলবার (২৯ মার্চ) সকালের দিকে জেলা শহরের এমপি মার্কেটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ চিংড়ি জব্দ করা হয়।

নেতৃত্বে ছিলেন জেলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ।

সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, গোপন তথ্য পেয়ে ওই মাকের্টের মৎস্য  আড়তে অভিযান চালিয়ে তিনটি স্পট থেকে লুকানো অবস্থায় মানবদেহের ক্ষতিকর বিষাক্ত জেলিযুক্ত ১২০ কেজি গলদা চিংড়ি জব্দ করা হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে আগেই অসাধু মাছ ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দ চিংড়িগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় লক্ষাধিক টাকা। জেলিযুক্ত চিংড়িগুলো নরসিংদী উপজেলা পরিষদের পুকুরপাড়ে আগুনে পুড়িয়ে মাটি চাপা দেওয়া হয়েছে।

তিনি জানান, ওজন বাড়াতে ও বেশি লাভের আশায় চিংড়ির মধ্যে বিষাক্ত জেলি পুশ করে থাকে অসাধু ব্যবসায়ীরা। এসব চিংড়ি মানুষের দেহের কিডনি, লিভার নষ্ট করে এমনকি ক্যান্সার সৃষ্টি করতে পারে। তাই জনসাধারণকে আরও সচেতন হয়ে বাজার থেকে চিংড়ি ক্রয় করতে হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নরসিংদী সদরের উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ নরসিংদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম নেতৃত্বে পুলিশের একটি দল সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।