ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসান আরিফের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
হাসান আরিফের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

ঢাকা: বাংলাদেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (১ এপ্রিল) এক শোকবার্তায় তিনি প্রয়াত হাসান আরিফের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, হাসান আরিফ আমাদের সাংস্কৃতিক আন্দোলনের এক উজ্জ্বল নক্ষত্র। মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনেও তিনি অত্যন্ত সক্রিয় ভূমিকা রেখে গেছেন।

এদিকে আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এক শোকবার্তায় তিনি প্রয়াত হাসান আরিফের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শাহরিয়ার আলম বলেন, হাসান আরিফের মৃত্যুতে দেশে মুক্তচিন্তা ও সাংস্কৃতিক আন্দোলনের জগতে যে শূন্যতার সৃষ্টি হলো তা কখনো পূরণ হবার নয়। মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে হাসান আরিফ সবসময়ই সক্রিয় ছিলেন।

>>> আবৃত্তিশিল্পী হাসান আরিফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
>>> আবৃত্তিশিল্পী হাসান আরিফের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক 
>>> 
আবৃত্তিশিল্পী হাসান আরিফ মারা গেছেন

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ