ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বেঁচে আছেন তো করিম ভরসা!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
বেঁচে আছেন তো করিম ভরসা!

উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও বিশিষ্ট শিল্পপতি, জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য করিম উদ্দিন ভরসাকে শনিবার আদালতে হাজির করা হয়নি।

রংপুরের জজ আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছি।

এদিকে আদালতে হাজির না করায় প্রশ্ন উঠেছে যে তিনি কি বেঁচে আছেন, না নেই?

সূত্রে জানা গেছে, করিম উদ্দিন ভরসাকে আটকে রাখা হয়েছে কি না তা জানতে সম্প্রতি তাকে আদালতে তার ছেলে সাইফুল উদ্দিন ওরফে শিমুল ভরসার জিম্মায় রয়েছেন তার বাবা- এমনটা দাবি করে করিমের নয় সন্তানের হেবিয়াস করপাস আবেদন করেন। পরে আদালত প্রাথমিক শুনানি শেষে তাকে জজ কোর্টে হাজির কররার নির্দেশ দেন।

এ আদেশের বিরুদ্ধে ৬ মার্চ শিমুল ভরসা আবেদন করলে সুপ্রিম কোর্ট ছয় সপ্তাহের জন্য ওই আদেশ স্থগিত করে। ওই স্থগিতাদেশের বিরুদ্ধে শফিকুল ইসলামসহ নয় সন্তান ফের আবেদন করলে করিম উদ্দিন ভরসাকে তাদের সঙ্গে দেখা করার সুবিধার্থে ১৫ দিন পর শনিবার রংপুরের জজ আদালতে হাজির করার আদেশ দেওয়া হয়।

কিন্তু প্রথম শনিবার রংপুরের আদালতে হাজির করা হলো না। ফলে করিম উদ্দিন ভরসাকে দেখতে আদালত প্রাঙ্গণে কৌতূহলী অনেকে জড়ো হন। কিন্তু শেষ পর্যন্ত তাকে আদালতে হাজির না করায় প্রশ্ন উঠে- করিম ভরসা কোথায়? তিনি কি জীবিত?

করিম উদ্দিন ভরসা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তার বয়স ৮৭ বছর। তার ১০ ছেলে, ছয় মেয়ে। সম্পত্তি নিয়ে ছেলে-মেয়ে ও অন্যদের সঙ্গে তার তীব্র বিরোধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।