ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেশি দামে তেল বিক্রি, জরিমানা গুনলেন ৭ ব্যবসায়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
বেশি দামে তেল বিক্রি, জরিমানা গুনলেন ৭ ব্যবসায়ী

জয়পুরহাট: জয়পুরহাটের কালাইয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা না থাকায় এবং সরকার নির্ধারিত মূল্যের চেয়ে সয়াবিন তেলের দাম বেশি নেওয়ায় ৭ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২ এপ্রিল) বিকেলে কালাই বাসস্ট্যান্ড বাজার, পুরাতন হাট ও পাচঁশিরা বাজারে বিশেষ অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুকটুক তালুকদারে নেতৃত্বে  এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পাচঁশিরা বাজারে তেলের দাম বেশি নেওয়ায় মীর ভ্যারাইটি ষ্টোরকে ২ হাজার টাকা, চৌধুরী  ভ্যারাইটি ষ্টোরকে ৫ হাজার টাকা, পুরাতন বাজারের সুরাইয়া ভ্যারাইটি ষ্টোরকে ১ হাজার টাকা, বাসস্ট্যান্ড বাজারে মুসা ভ্যারাইটি ষ্টোরকে ২ হাজার টাকা, জামান ভ্যারাইটি ষ্টোরকে ৪ হাজার টাকা, শহিদুল ভ্যারাইটি ষ্টোরকে ৫ হাজার টাকা ও দুই বোন ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
 
জানা গেছে, সরকার র্নিধারিত বোতলজাত সয়াবিন তেলের মূল্য প্রতি লিটারে ১৬০ টাকা এবং খোলা সয়াবিন প্রতি তেল লিটার ১৩৬ টাকা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে ভোজ্য তেল বিক্রি করছে- এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
 
কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টুকটুক তালুকদার বলেন, রমজান উপলক্ষে নিয়মিত বাজার মনিটরিং ও নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বেশি নেওয়া রোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়:১১৫৪ ঘণ্টাটা, ৩ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।