ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

লিবিয়া থেকে দেশে ফিরেছেন সাংবাদিক জাহিদুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
লিবিয়া থেকে দেশে ফিরেছেন সাংবাদিক জাহিদুর পরিবারের সদস্যদের সঙ্গে সাংবাদিক জাহিদুর রহমান

সাভার (ঢাকা): লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে নিখোঁজ হওয়া বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমান দেশে ফিরেছেন। বর্তমানে তিনি সাভারে তার নিজ বাড়িতে অবস্থান করছেন।

মঙ্গলবার (০৫ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান সাংবাদিক জাহিদুর রহমান নিজেই।

এ দিন দুপুর ১টায় ইস্তাম্বুল থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পরে সেখান থেকে স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যরা তাকে সাভারের শিমুলতলার বাসায় নিয়ে যান।

জাহিদুর রহমান বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি। পাশাপাশি তিনি সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক।

সাংবাদিক জাহিদুর রহমান বলেন, আমি তিন দিন আগেই লিবিয়া থেকে ইস্তাম্বুল পৌঁছেছি। সেখান থেকে গতকাল রাতে টার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশের উদ্দেশে রওনা দেই। আজ দুপুর ১টায় দেশে এসেছি। পরে এয়ারপোর্ট থেকে সাভারের বাসায়। তবে দেশে ফিরলেও আমি ট্রমার মধ্যে আছি। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ দূতাবাসকে। এছাড়া আমার জন্য যারা দোয়া করেছেন এবং দুঃসময়ে আমার পরিবারের পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা রইলো।

গত ৩ মার্চ ভ্রমণের উদ্দেশ্যে যুক্তরাজ্যে যান জাহিদুর রহমান। সেখান থেকে তিনি লিবিয়ায় যান। পরে ২৩ মার্চ লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে তিনি ও তার সঙ্গী প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম নিখোঁজ হন। এরপর ২৮ মার্চ তা‌দের উদ্ধার ক‌রে লিবিয়ার গোয়েন্দা সংস্থা।

আরও পড়ুন:
লিবিয়ায় বাংলাদেশি সাংবাদিক ও প্রকৌশলী নিখোঁজ
লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের হেফাজতে সাংবাদিক জাহিদুর

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এসএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।