ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চোরাই মোবাইল উদ্ধারসহ গ্রেফতার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
চোরাই মোবাইল উদ্ধারসহ গ্রেফতার ৫

ঢাকা: রাজধানীর পল্লবী এলাকা থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল সংখ্যক অনিবন্ধিত মোবাইল ফোন জব্দসহ চোরাকারবারী চক্রের ৫ সদস্য গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

গ্রেফতাররা হলেন- মো. শাহাবুদ্দিন আহম্মেদ (২৬), মো. ওমর ফারুক (৪০), মো. আব্দুল আজিজ (২৪), মো. কাওসারুল হক (২৭) ও মো. ফয়সাল হক (৩৬)।

অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ২৫৫টি অনিবন্ধিত মোবাইল ফোন জব্দ করা হয়।

শুক্রবার (০৮ এপ্রিল) র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, পল্লবী থানাধীন এলাকায় সরকারি ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দিয়ে অনিবন্ধিত ও চোরাই মোবাইল কেনা বেচা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, অভিযানে বিটিআরসি এর প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ার ও সার্ভারের মাধ্যমে যাচাই করে ওই ২৫৫টি মোবাইল ফোন অবৈধভাবে চোরাইপথে আমদানি করা ঘোষণা করেন। পরে র‍্যাব-৪ এর আভিযানিক দল এসব মোবাইল ফোনগুলো জব্দ করে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘ কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাই পথে এসব মোবাইল ফোন দেশে নিয়ে আসতেন বলে জানান।

গ্রেফতারদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।