ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যশোরে স্ত্রী-শাশুড়ির নামে ‘যৌতুকের’ মামলা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
যশোরে স্ত্রী-শাশুড়ির নামে ‘যৌতুকের’ মামলা!

যশোর: যশোরে স্ত্রী ও শ্বাশুড়ির নামে ‘যৌতুক দাবির’ মামলা করেছেন সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি। তিনি সদর উপজেলার হাশিমপুর গ্রামের আকবর আলী বিশ্বাসের ছেলে।

 

আসামি বৃষ্টি খাতুন সদর উপজেলার লেবুতলা ইউনিয়নের কাঠামারা গ্রামের ইকবাল হোসেনের মেয়ে। বৃষ্টির মায়ের নাম রুবি খাতুন।  

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন।

সাইফুলের অভিযোগ, ২০২০ সালের ২ সেপ্টেম্বর আসামি বৃষ্টি খাতুনের সঙ্গে তার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি পুত্র সন্তানের জন্ম হয়। মা রুবি খাতুনের প্ররোচণায় বৃষ্টি তাকে তিন শতক জমি কিনে দিতে বলেন। অন্যথায় যৌতুক হিসেবে দু’ লাখ টাকা দাবি করেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হলে গত ১২ ফেব্রুয়ারি সোনার অলঙ্কার নিয়ে বৃষ্টি খাতুন তার বাবার বাড়িতে চলে যান। বিষয়টি মীমাংসার জন্য গত ১৫ এপ্রিল সাইফুল স্ত্রী বৃষ্টি খাতুনকে মোবাইল ফোন করে বাড়ি ফিরে আসতে বলেন। ওইদিন বিকেলে বৃষ্টি খাতুন স্বামীর বাড়িতে ফিরে আসেন ঠিকই, কিন্তু তিন শতক জমি অথবা দু’ লাখ টাকা না দিলে সংসার করবেন না জানিয়ে চলে যান। ফলে কোনো উপায় না পেয়ে সাইফুল আদালতে এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
ইউজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।