ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে হতদরিদ্র ৮ পরিবার পেল ঘর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
চাঁদপুরে হতদরিদ্র ৮ পরিবার পেল ঘর 

চাঁদপুর: মুজিববর্ষ উপলক্ষে জেলা পুলিশের সহযোগিতায় নির্মিত উপহার হিসেবে চাঁদপুরের ৮ উপজেলায় ৮টি গৃহহীন হতদরিদ্র পরিবার পেয়েছে জমিসহ ঘর।

রোবববার (১০ এপ্রিল) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সারাদেশে ভার্চ্যুয়ালি সরাসরি যুক্ত হয়ে এসব ঘর হস্তান্তর প্রক্রিয়া উদ্বোধন করেন।

একই সময় চাঁদপুর জেলার প্রতিটি থানায় স্থাপিত পুলিশ, নারী, শিশু, বয়ষ্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন তিনি।

চাঁদপুর সদর মডেল থানা মিলনায়তনে স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশসহ সাংবাদিকরা এই ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন এবং দোয়া অনুষ্ঠানে অংশ নেন।

চাঁদপুর জেলা পুলিশের মিডিয়া সেল থেকে জানানো হয়, পুলিশের সহযোগিতায় চাঁদপুরের ৮ উপজেলায় একটি করে ভূমি ও আশ্রয়হীনদের মধ্যে প্রায় ৩ শতক ভূমিসহ ৮টি ঘরের চাবি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পরপরই হস্তান্তর করা হয়। প্রতিটি ঘর দুই শতক ভূমির উপর নির্মাণ করা হয়েছে, যার মধ্যে দুটি বেড একটি ডাইনিং ও একটি বারান্দা রয়েছে। টিনসেড দালানগুলো দেখতে দৃষ্টিনন্দন। মুজিববর্ষ উপলক্ষে অসহায় গৃহহীন মানুষদের ঘর উপহার দিতে পেরে চাঁদপুর জেলা পুলিশ নিজেদের গর্বিত মনে করছে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বাংলানিউজকে বলেন, চাঁদপুর সদরের যে ঘরটি দেয়া হয়েছে, তা নির্মাণ করা হয়েছে মৈশাদী ইউনিয়নের শেখেরহাট নামক স্থানে। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে এই ঘরটি মৃত-সাত্তার দর্জির ছেলে ইউনুস দর্জির কাছে চাবি হস্তান্তর করা হয়েছে। গৃহহীন ইউনুস দর্জি ঘরটি পেয়ে অত্যন্ত খুশি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।