ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে অবৈধভাবে কাটা হচ্ছে মাটি, ঝুঁকিতে সেতু

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
ফরিদপুরে অবৈধভাবে কাটা হচ্ছে মাটি, ঝুঁকিতে সেতু

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সোতাশি (মোমিন মার্কেট) থেকে ময়না ইউনিয়নের বান্দুগ্রামে দুই পাশের হাজার হাজার মানুষের চলাচলের জন্য তৈরি করা হচ্ছে সেতু। তবে সেতুটি নিচ থেকে অবৈধভাবে মাটি কাটায় ঝুঁকিতে পড়ছে সেতুটি।

এলাকাবাসীর অভিযোগ, সোতাশি-বান্দুগ্রাম সেতুটি জসিম বিশ্বাসের জন্য যে কোন সময় সেতুর পিলার ভেঙ্গে ধসে যেতে পারে পুরো সেতুটি। নতুন এই সেতুর নিচ থেকে পানি উন্নয়ন বোর্ডকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মাটি কেটে নিচ্ছেন পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের সোতাশি গ্রামের সামসু বিশ্বাসের ছেলে জসীম বিশ্বাস।

এলাকাবাসী জানায়, দীর্ঘ দিন জসিম বিশ্বাস ওয়াবদার জায়গা থেকে মাটি কেটে নিজের জায়গা ভরাট করছেন। সবাই এটা দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে সেতুর নিচ হতে মাটি কাঁটার ছবি তুলতে গেলে জসিম বিশ্বাস বলেন,

আপনারা ছবি না তুলে চলে যান। আমি আপনাদের সঙ্গে দেখা করব।

ফরিদপুরের পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী (বোয়ালমারী) সন্তোষ কর্মকর বাংলানিউজকে জানান, এটা আমাদের কাজ নয়। এটা প্রশাসনের দায়িত্ব।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।