ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সরকারি ২০ টন চাল ব্যবসায়ীর আড়তে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
সরকারি ২০ টন চাল ব্যবসায়ীর আড়তে!

রাজশাহী: রাজশাহীর চারঘাটের চালের আড়তে অভিযান চালিয়ে সরকারি খাদ্য গুদামের ৬৬৭ বস্তায় ২০ টন চাল উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে রাজশাহীর বাঘা ও চারঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে চারঘাটের কাঁকড়ামারি বাজারের চালের দুটি আড়ত থেকে এই চাল উদ্ধার করে।

ঘটনার সঙ্গে জড়িত তিন জনকে গ্রেফতার করা হয়েছে।  

এরা হলেন- চারঘাটের বিল মোক্তারপুর গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য মোস্তাকিন আলী (৫০) ও তার ছেলে মোবারক হোসেন (৩০) এবং একই উপজেলার তালবাড়িয়া গ্রামের মৃত ছইর উদ্দীনের ছেলে সমসের আলী। তারা কাঁকড়ামারি বাজারে চালের আড়তের ব্যবসা করেন।

পুলিশ জানিয়েছে, বাঘা খাদ্য গুদামের কতিপয় অসাধু কর্মচারী সরকারি সিলমোহরকৃত বস্তায় ৩০ কেজি ওজনের ৬৬৭ বস্তা চাল চারঘাটের কাঁকড়ামারি বাজারের ওই ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন। তারা কেনা সেই চাল নিজস্ব আড়তে নিয়ে অন্য বস্তায় ঢালছিলেন তারা। এ সময় গোপনে খবর পেয়ে বাঘা থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৬৬৭ বস্তায় ২০ টন ১০ কেজি চাল উদ্ধার করে। পরে চাল ব্যবসায়ী মোস্তাকিন ও তার ছেলে মোবারক এবং সমসেরকে গ্রেফতার করা হয়।

রাজশাহীর বাঘা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শামসুন্নাহার বলেন, পুলিশের উদ্ধারকৃত চাল আমার নিয়ন্ত্রিত গুদামের না। অন্য গোডাউনের হতে পারে।

রাজশাহীর বাঘা থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল করিম জানান, বাঘা খাদ্য গুদাম থেকে কালোবাজারে বিক্রি হওয়া সরকারি চাল চারঘাটে আসার খবরে তারা অভিযান চালান। অভিযানের সময় চালের সরকারি বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় ঢালা হচ্ছিল। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।