ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আসামি ধরতে গিয়ে নির্যাতন: পুলিশের ৩ সদস্য বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
আসামি ধরতে গিয়ে নির্যাতন: পুলিশের ৩ সদস্য বরখাস্ত

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন বিবির বাগিচা এলাকায় আসামি ধরতে গিয়ে নির্যাতনের অভিযোগে যাত্রাবাড়ী থানার তিন পুলিশ সদস্য ও এক আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করেছে পুলিশ।

সাময়িক বরখাস্ত হওয়া তিনজন হলেন—যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল মো. শওকত আলী ও নারী কনস্টেবল নবনীতা বনসেন। এছাড়াও তাদের সঙ্গে দায়িত্বরত আনসার বাহিনীর এক সদস্যকে বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) পুলিশের এই তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ্ ইফতেখার আহমেদ।

তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে যাত্রাবাড়ী থানার এক এসআই ও দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাস্থলে এক আনসার সদস্য উপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে  বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে।

উপ-কমিশনার শাহ্ ইফতেখার আহমেদ আরও বলেন, ঘটনার তদন্তে ওয়ারি বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা যায়, যাত্রাবাড়ী থানার কনস্টেবল নবনীতা বনসেন এক নারীর হাতে লাঠি দিয়ে একের পর এক বাড়ি দিচ্ছেন। গলা টিপে ধরে এবং ওই নারীর চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নির্যাতন করতে দেখা যায় তাকে। এদিকে পুলিশের অভিযুক্ত এসআই বিশ্বজিৎ সরকার ও কনস্টেবল শওকত মিলে এক পুরুষ ভুক্তভোগীদের মারধর করে সিঁড়ি দিয়ে নিচে নিয়ে যান।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।